নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, করিমপুর : সুদীর্ঘ প্রতীক্ষার অবসান। অবশেষে বহুদিনের দাবি পূরণ হল নদিয়ার থানারপাড়া থানা এলাকা বাসীদের। আজ রবিবার থেকে এই রুটে কলকাতা যাবার সরকারি বাস পরিষেবা চালু হল।

বাসটি করিমপুর থেকে সকাল ৭.৫৫ মিনিটে ছাড়বে। থানারপাড়া, হাগনাগাড়ি, কৃষ্ণনগর হয়ে যাবে ধর্মতলায়। ধর্মতলা থেকে বিকেল ৫ টায় ছেড়ে আবার এই রুটেই ফিরবে বলে জানিয়েছেন সিটিসি কর্তৃপক্ষ।
দীর্ঘ দিন এই রুটে পাবলিক কোন বাস চলে না। ফলে এই এলাকার ৬টি পঞ্চায়েতের মানুষদের কলকাতা যেতে ভোর রাতেই বাইক নিয়ে ছুটতে হয় করিমপুর।
সরকারি বাস পরিষেবা চালু হওয়ায় খুশি এলাকাবাসী। গমাখালী, থানারপাড়ার নজরুল ইসলাম মন্ডল, গোলাম মোর্তজা মন্ডল, মিঠু ঘোষ, আক্তারুল মল্লিকদের নিয়মিত যেতে হয় কলকাতা। এদিন টিডিএন বাংলাকে বলছিলেন, যাক কলকাতা যেতে এবার আর শীতের রাতে কষ্ট করে করিমপুর ছুটতে হবে না। কল্যাণী কোলকাতায় ডাক্তার দেখানো সুবিধা হবে। তবে বাসটি আরও আগে চালু হওয়া উচিত ছিল।
তবে বাসটি যেন বন্ধ না হয় সেদিকেও নজর দিতে হবে প্রশাসনকে।
ওয়েলফেয়ার পার্টির জেলা সভাপতি সাহাবুদ্দিন মন্ডল জানান, এই রুটে ভোর বেলায় একটি পাবলিক বাস কলকাতা গেলেও সেটি এই রাস্তায় ফেরেনা। ফলে করিমপুর থেকে রাত গভীর রাতে বাড়ি ফিরতে কষ্ট হয় এলাকাবাসীদের। দুর্ভোগের সীমা থাকেনা কলকাতায় পড়তে যাওয়া ছাত্রছাত্রীদের। তবে একটিমাত্র বাসই যথেষ্ট নয়, আরও একটি বাসের প্রয়োজন।