নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : বিভিন্ন হিন্দুত্ববাদী সংগঠন,বিজেপি সরকার ও বিশ্বহিন্দু পরিষদ চাইছে মুসলিম ঐতিহ্য নষ্ট করতে। ইতিমধ্যে মুসলিমদের সাথে সম্পর্কিত বলে অভিযোগ তুলে বিভিন্ন জায়গার নাম পরিবর্তন করা হয়েছে। এই পরিস্থিতিতে সাংবাদিক মোকতার হোসেন মন্ডল বিজেপির এই নাম পরিবর্তনের রাজনীতিকে কটাক্ষ করে ফেসবুকে একটি পোষ্ট দিয়েছেন। তাঁর পোষ্টটি টিডিএন বাংলার পাঠক পাঠিকাদের জন্য তুলে ধরা হলো। সাংবাদিক মোকতার হোসেন মন্ডল লিখেছেন, “হিন্দুস্তান” নামটা পরিবর্তন হোক। কেননা ওই নামটি মুসলিমদের দেওয়া এবং আরবীয় কালচারের সাথে যুক্ত। ইতিহাস বলছে,হিন্দ হচ্ছেন ইসলামের দ্বিতীয় নবী হজরত নূহ (আ.)-এর প্রপৌত্র।

আদিম শব্দটা বাদ দেওয়া উচিত, কেননা এই শব্দটি এসেছে ইসলামের প্রথম নবী ও পৃথিবীর প্রথম মানুষ আদম (আ:) থেকে।
জনগণ মন অধিনায়ক গানটি সংশোধন করা হোক, কেননা ওই গানে পাকিস্তানের  সিন্ধুর কথা বলা হয়েছে। বিজেপি সভাপতি অমিত শাহের নাম পরিবর্তন করা হোক, কেননা ওই নামটি মুসলিম কালচারের সাথে যুক্ত অর্থাৎ ফার্সি শব্দ। তেমনি ইনকিলাব জিন্দাবাদ, জয় হিন্দ শব্দগুলি বাদ দেওয়া হোক। পরিবর্তন করা হোক, বিরিয়ানি, ডাল, রুটি শব্দের।

বাদ দিন আরবি শব্দ উকিল, কলম, কিতাব,খাতা, গায়েব, দাখিল, নগদ, হাজির, এজলাস, কসম, কানুন, খারিজ, মৌজা, মহকুমা, রায়, হাজত, দুনিয়া, বিদায় ইত্যাদি।

সব পরিবর্তন করে সব কিছুর একটা নাম রাখা হোক-‘রবার্ট ক্লাইভ’। কেননা, ব্রিটিশের বন্ধু বিজেপি, বিশ্বহিন্দু পরিষদ আজও এদেশের হাজার হাজার ইংরেজ নামাঙ্কিত জায়গার নাম পরিবর্তন করা নিয়ে একটি শব্দ ব্যয় করেনা। এরা এখনও ব্রিটিশের তৈরি ইতিহাসকে বিশ্বাস করে, ব্রিটিশের দাসত্ব করতে ডিভাইড এন্ড রুলস প্রয়োগ করে।”