টিডিএন বাংলা ডেস্ক : আগে বলেছিলেন, ছেলে হলে তাকে ভারতীয় সেনাবাহিনীতে পাঠাবেন। সেইসঙ্গে নিজের ৩ মাসের বেতন সেনা তহবিলে দিলেন তৃণমূলের সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়। ছেলেকে সেনাবাহিনীতে পাঠালে তিনি গর্ববোধ করবেন বলেও জানিয়েছেন এই যুব নেতা। সেইসঙ্গে তিনি উল্লেখ করেন, “দেশের প্রতিটি পরিবারের একজন সদস্যের অন্তত সেনাবাহিনীতে যোগ দেওয়া উচিত।”

মঙ্গলবার এক ট্যুইট বার্তায়, প্রত্যেক পরিবারের একজন করে সেনাবাহিনীতে যোগ দেওয়ার প্রেরণা দেন এই যুব তৃণমূল সভাপতি। সোমবার দক্ষিণ ২৪ পরগনার বজবজের চড়িয়ালে একটি সেতুর শিলান্যাস করেন সাংসদ অভিষেক অভিষেক বন্দ্যোপাধ্যায়। পুলওয়ামায় শহিদ জওয়ানদের প্রতি শ্রদ্ধাজ্ঞাপন করেন তিনি। ওইদিন তৃণমূল কংগ্রেস সাংসদ বলেন, “উগ্রপন্থার কোনও জাত হয় না। কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গিদের হাতে ভারতের যে সেনা জওয়ানরা শহিদ হলেন তা অত্যন্ত নিন্দনীয়।”

সেনাবাহিনী সম্পর্কে অনুপ্রাণিত করতে গোটা দেশে সচেতনতা শিবির, আলোচনা সভা, প্রশ্নোত্তর পর্ব বিভিন্ন স্কুল-কলেজ তথা শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে আয়োজন করার প্রয়োজনীয়তার কথা তুলে ধরেন তিনি। তারপরই কেন্দ্রের সমালোচনা করে লিখেছেন, বুলেট ট্রেনের আগে আমাদের জওয়ানদের জন্য চাই বুলেটপ্রুফ জ্যাকেট। আর এই শোকের সময়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখারও অনুরোধ করেছেন সাংসদ।