নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: আইটিসি রয়েল বেঙ্গল হোটেলের উদ্বোধনে বিরোধীদের কড়া ভাষায় আক্রমণ করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার উন্নয়নের খতিয়ান তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, আট বছরে বাংলা বদলে গেছে। কেউ কেউ বলে বাংলা শান্তির জায়গা নয়। কিন্তু এখানে একটা কাজের দিন নষ্ট হয় না। বেঙ্গল গ্লোবাল বিজনেস সামিটে বহু টাকার লগ্নি হয় এই রাজ্যে। একই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলার সব রাজ্যের থেকে সেরা।

নিন্দুকদের সমালোচনা করে বাংলার মুখ্যমন্ত্রী বলেন, রাজনৈতিক ভাবে বাংলার নিন্দা করা হয়। কিন্তু বাংলায় সব কিছু পাওয়া যায়। এখানে শিল্প বাড়ছে। চর্ম শিল্প বাড়ছে এখানে। পরিসংখ্যান তুলে ধরে তিনি বলেন, এখানে যদি শিল্পপতিরা নাই আসবেন তাহলে শিল্প হচ্ছে কোথা থেকে। একই সময় মুখ্যমন্ত্রী বলেন, দীঘা থেকে সুন্দরবন, পাহাড় থেকে সমতল আমরা হোম ট্যুরিজম এর মাধ্যমে অনেক উন্নয়ন করছি। একাধিক ক্ষেত্রে মানুষের উপার্জন বেড়েছে।

যে হোটেলের উদ্বোধনের মুখ্যমন্ত্রী গিয়েছিলেন সেই হোটেল সম্পর্কে ভূয়সী প্রশংসা করলেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, রাজ্যের, দেশীয় এবং আন্তর্জাতিক পর্যটকদের জন্য এটা সেরা। আন্তর্জাতিক মানের তৈরি করা হয়েছে হোটেলটি। একই সঙ্গে তিনি বলেন, আইটিসি রয়েল বেঙ্গল শুধু কলকাতার প্রবেশ পথ নয়, পূর্ব ভারতের প্রবেশ পথ হিসেবে চিহ্নিত হবে।