নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: ‘আপনার মদত না থাকলে বিজেপি-আর এসএসের এত বাড়-বাড়ন্ত হত না’। ঠিক এই ভাষাতেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী। একুশে জুলাইয়ের সভা নিয়ে নিজের ফেসবুকে তিনি লেখেন,’মমতা দিদি’র ভাষণ শুনেছেন? “বিজেপি বা আরএসএসের সকলে খারাপ না, একটা অংশ Dirty game খেলে”। অধীরের প্রশ্ন?
“তাহলে কি বাকি অংশ Fair game? আমেরিকার প্রেসিডেন্ট বলেন ― ভালো তালেবান এবং খারাপ তালেবান’। আর ‘দিদি’ বলেন ― ভালো বিজেপি/আরএসএস ও খারাপ বিজেপি/আরএসএস!!!”
এর পরেই কংগ্রেস সভাপতির প্রশ্ন-“আচ্ছা, তারা কারা জানতে পারি?
বিজেপির সাথে সরকার গড়েছিলেন ‘দিদি’ আপনি, বিজেপি কে বাংলায় নিয়ে এসেছিলেন আপনি, দিল্লির আরএসএস সভায় যোগ দিয়ে আরএসএসের সুনাম করেছিলেন আপনি, আপনার আমলেই আরএসএসের ট্রেনিং ক্যাম্প গুলো এত বেড়েছে, ব্যাঙের ছাতার মত গোটা রাজ্য জুড়ে গজিয়ে উঠেছে, আপনার মদত না থাকলে বিজেপি/আরএসএসের এত বাড়-বাড়ন্ত হত না।”
তৃণমূল নেত্রীকে এক হাত নিয়ে অধীর রঞ্জন চৌধুরী মমতার উদ্দেশ্যে বলেন,”আপনার বহুরূপী রাজনীতি বাংলার মানুষকে ধন্দে ফেলেছে, বাংলার মানুষকে পঞ্চায়েতে ভোট দিতে দিলেন না, খুন হল গরিব মানুষ, আপনার অনুতাপ নেই!
বাংলার গণতন্ত্র হত্যাকারিণী আপনি, শহীদ দিবসের নামে উৎসব পালন মানায় না। বেকার যুবকদের কর্মসংস্থান নেই, শিল্প নেই, আপনার ভাষণে কোনো দিশা নেই, শুধু আপনার নিজের উচ্চাকাঙ্ক্ষা চরিতার্থ করার জন্য সকলকে অঙ্গীকার করাচ্ছেন।”