নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: প্রাক্তন উপরাষ্ট্রপতি হামিদ আনসারি কে ‘আজীবন সাম্মানিকা সদস্য পদ ‘ জ্ঞাপন অনুষ্ঠান চলাকালীন দেশের খ্যাতনামা বিশ্ববিদ্যালয় গুলোর অন্যতম আলিগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে “হিন্দু যুবা বাহিনী “র সশস্ত্র আক্রমণের তীব্র প্রতিবাদ জানালো ছাত্র সংগঠন এস.আই.ও।  হামলার নিন্দা জানিয়ে শুক্রবার কলকাতার ওয়াই চ্যানেলে মানববন্ধন করে বিক্ষোভ দেখালো এসআইও।
       প্রতিবাদ কর্মসূচীতে সংগঠনের রাজ্য সম্পাদক ইমাম হোসেন বলেন “যেভাবে হিন্দু যুবা বাহিনীর সশস্ত্র গোষ্ঠী বিশ্ববিদ্যালয়ের মধ্যে ঢুকে শিক্ষার্থীদের উপর আক্রমণ চালিয়েছে তা ন্যাক্কারজনক। সেই সাথে সশস্ত্র দুষ্কৃতি বাহিনীর ছ’জন ধরা পড়ার পরেও উত্তরপ্রদেশ পুলিশ যেভাবে তাদের ছেড়ে দেওয়ার পর অপরাধীদের শাস্তির দাবি নিয়ে আন্দোলন করতে যাওয়া ছাত্রছাত্রীদের উপর পুলিশ নির্মমভাবে লাঠিচার্জ করেছে তা অত্যন্ত দু:খজনক। অন্যদিকে সংগঠনের রাজ্য সাংগঠনিক সম্পাদক সেখ খালিদ আলি ঘটনার তীব্র নিন্দা জানিয়ে বলেন – “আসলে সঙ্ঘী বাহিনীদের দ্বারা এই আক্রমণ উগ্র ফ্যাসিবাদী আ্যাজেন্ডা স্পষ্টভাবে প্রকাশ পায় যার দ্বারা অশুভ শক্তি  ছাত্র রাজনীতিকে ক্রিমিনালাইজ করতে চায় এবং সমগ্র দেশ জুড়ে এর প্রভাব বিস্তার করতে চায়। কেননা আমরা এর আগেও বিভিন্ন সময়ে বিভিন্ন কেন্দ্রীয় বিশ্ববিদ্যালয় গুলিতে এই উগ্র ফ্যাসিবাদী শক্তির আস্ফালন লক্ষ করেছি। বিশ্ববিদ্যালয় গুলোতে এই অপশক্তির বিরুদ্ধে তিনি ছাত্রসমাজকে এগিয়ে আসার আহবান জানান।
       আলিগড় ক্যাম্পাসে আক্রমণকারী যে ছ’জন সশস্ত্র দুষ্কৃতিকে ছেড়ে দেওয়া হয়েছে তাদের অবিলম্বে গ্রেফতার ও  এর সাথে সাথে সেই দিনের অনুষ্ঠান কে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় চত্বরে হিংসা ও বিশৃঙ্খলা সৃষ্টিতে জড়িত সমস্ত বহিরাগত অপরাধীদের দ্রুত গ্রেফতার করে উপযুক্ত শাস্তির দাবি জানান সংগঠনের নেতৃবৃন্দ।