কৌশিক সালুই, টিডিএন বাংলা, বীরভূম : শাসক সংঘর্ষে উত্তপ্ত বীরভূমের বোলপুর থানার সিঙ্গি গ্রাম। ঘটনার জেরে দুপক্ষের ৫জন আহত হয়েছে। তারা বর্ধমান মেডিকেল কলেজে চিকিৎসাধীন। এলাকায় মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী।

এদিন জমির আল কাটা নিয়ে দুই গোষ্ঠীর সংঘর্ষে উত্তপ্ত হয়ে উঠলো বীরভূমের বোলপুর থানার সিঙ্গি গ্রাম।স্থানীয় সূত্রে জানা গেছে, কয়েকদিন ধরেই সিঙ্গি গ্রামের শাসক দলের পঞ্চায়েতের সদস্য খেলান মোল্লার সাথে স্থানীয় তৃণমূল নেতা ফকির শেখের জমির আল কাটাকে কেন্দ্র করে বিবাদ চলছিল। সেই বিবাদ চরম আকার ধারণ করে বৃহস্পতিবার রাতে।

গ্রামবাসীদের মতে, বৃহস্পতিবার রাতে স্থানীয় তৃনমুল নেতৃত্ব বিবাদের মীমাংসা করার জন্য দুই পক্ষকে নিয়ে আলোচনায় বসে। আলোচনা চলাকালীন দুই পক্ষের একে অপরের ওপর বাঁশ লাঠি নিয়ে চড়াও হয় এবং এলাকাজুড়ে বোমাবাজি করা হয় বলেও অভিযোগ। সংঘর্ষের জেড়ে দুই পক্ষের ৫ জন আহত হয়। এরপরই খবর পেয়ে ঘটনার স্থলে পৌঁছায় বোলপুর থানার বিশাল পুলিশবাহিনী। পুলিশি আহতদের উদ্ধার করে প্রথমে বোলপুর মহকুমা হাসপাতালে ভর্তি করে। পরে আহতদের পরিস্থিতির অবনতি হলে তাদের বর্ধমান মেডিকেল কলেজে পাঠানো হয়। ঘটনার পর থেকে এলাকার পরিস্থিতি থমথমে, চলছে পুলিশি টহলদারী।

প্রঙ্গগত সিঙ্গি গ্রামে এই দুই গোষ্ঠীর মধ্যে বিবাদ নতুন কিছু নয়। এর আগেও এই দুই গোষ্ঠীর মধ্যে বেশ কয়েকবার অশান্তি বেঁধেছে। স্থানীয় সূত্রে দাবী, মূলত ক্ষমতার দখলকে নিয়ে এই দুই শাসক গোষ্ঠী বার বার বিবাদে জড়ায়। যদিও শাসক দলের শীর্ষ নেতাদের দাবী এটা গ্রাম্য বিবাদ, এর সাথে দলের কোনো সম্পর্ক নেই।