আলি আকবর, টিডিএন বাংলা, বারাসাত : শনিবার সন্ধ্যায় দমদম সেন্ট্রাল জেল থেকে মুক্তি পেলেন আলিয়ার নয়জন ছাত্র। গত শুক্রবার নিউটাউনের মদিনাতুল হুজ্জাজে আলিয়া বিশ্ববিদ্যালয়ের​ ইসি কমিটির মিটিং চলা কালীন বাইরে বিক্ষোভরত ছাত্রদের উপর পুলিশ লাঠিচার্জ করে ও নয়জন ছাত্রকে অ্যারেস্ট করে। ছাত্রদের এই জেল হেফাজতকে মানতে পারছিল না ছাত্র মহল থেকে বাংলার বিভিন্ন বুদ্ধিজীবী মহল। যাদবপুর, কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে ছাত্ররা আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র আন্দোলনকে সমর্থন করেন।  দীর্ঘ আটদিন পর শনিবার সন্ধ্যায় ঐ ছাত্ররা বারাসাত জেলা আদালতের​ নির্দেশে দমদম সেন্ট্রাল জেল থেকে ছাড়া পায়।


তারা হলেন জিএম ফরিদ উদ্দিন,আব্দুল কাহার, গিয়াস উদ্দিন মন্ডল, আজহার উদ্দিন, তৌহিদ পুরকাইত, সাইফুল্লাহ, জাবেদ হোসেন, সিরাজুল ইসলাম মন্ডল ও খিলাফত হোসেন।
মুক্তি পাওয়া ছাত্ররা বলেন ছাত্র আন্দোলনের ইতিহাসে এটা নজীরবিহীন যে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিজে উদ্দ্যোগ নিয়ে সেই বিশ্ববিদ্যালয়ের নিরাপরাধ ছাত্রদের জেল খাটালো, আমাদের দোষ আমরা বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নের জন্য গনতান্ত্রিক পদ্ধতিতে ছাত্র আন্দোলন করছিলাম।
আন্দোলনকারী ছাত্র মনোয়ার হোসেন বলেন ‘আলিয়ার উন্নয়নের স্বার্থে আমাদের নায্য দাবির আন্দোলন চলবে পুলিশের ভয়, জেলের ভয় দেখিয়ে আমাদের আন্দোলন রোখা যাবে না।’

Advertisement
mamunschool