নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: তৃণমূলের মুসলিমদের মধ্যে ‘অনুঘটকের’ কাজ করতেন মুকুল রায়। ধর্মীয় নেতাদের সাথে বৈঠক থেকে বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত-তিনিই নিতেন। দলীয় নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশেই সব কাজ করতেন মুকুল। মুসলিমদের মধ্যে একটা প্রভাব ছিল তাঁর। কিন্তু বিজেপিতে যোগ দানের পর মুকুলের সেই প্রভাব আর নেই  বলেই রাজনৈতিক মহলের একাংশের দাবি। যদিও মুকুল রায় ঢুকতেই সংখ্যালঘু সদস্য দ্বিগুন বেড়েছে বিজেপিতে। এমনই দাবি মাইনোরিটি মোর্চার। আর এই জন্য কলকাতায় সংখ্যালঘুদের নিয়ে সভা করবে বিজেপি।

 

আগামী ১১ জানুয়ারি ধর্মতলায় বিজেপির রাজ্য সভাপতির উপস্থিতিতে সভা করতে চায় দলটির শাখা সংগঠন মাইনোরিটি মোর্চা। সেখানে মুকুল রায় বক্তব্য দেবার কথা। মোর্চার রাজ্য সভাপতি আলি হোসেন টিডিএন বাংলাকে বলেন, “মুকুল রায় বিজেপিতে যোগদান করার ফলে দলের লাভ হয়েছে। কর্মীদের উৎসাহ বেড়েছে। সেই সাথে সংখ্যালঘুদের মধ্যে তাঁর প্রভাব থাকায় মাইনোরিটি মোর্চার কাজে গতি এসেছে। আমরা কলকাতার সভায় একটা বড়ো জমায়েত করতে পারবো।”
আদিবাসী ও সংখ্যালঘু বিরোধী বিজেপি দলে কী করে সংখ্যালঘুরা আসছে বলছেন? এটা কি হাস্যকর নয়? ভারতীয় জনতা পার্টির ওই রাজ্য নেতার জবাব, “এখন দারুন ভাবে বিজেপিতে আসছে সংখ্যালঘুরা। তবে মুকুলের জন্য শুধু নয়, বিজেপিকে ভালোবেসেই মুসলিমরা আসছে। মুকুল উপলক্ষ্য মাত্র।”