টিডিএন বাংলা ডেস্ক: দ্বিতীয় দফায় প্রার্থী তালিকা ঘোষণা করল বামেরা। তবে কংগ্রেসের সঙ্গে সমঝোতার রাস্তা পুরোপুরি বন্ধ করা হয়নি। এর আগে ২৫ টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করেছিল বামেরা। গতবার কংগ্রেসের জেতা ৪টি আসন ফাঁকা রেখেই মঙ্গলবার বিকেলে প্রার্থী ঘোষণা করলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু।  তবে কংগ্রেসকে ২৪ ঘণ্টা সময়ও দিয়েছেন তিনি। বুধবার বিকেল ৪টের মধ্যে কোনও সুরাহা বার না হলে, বাকি চারটি আসনেও প্রার্থী ঘোষণা করে দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

এর আগে রাজ্যের ৪২টি আসনের মধ্যে ২৫টিতে প্রার্থী ঘোষণা করেছিল বামেরা। বাকি ১৭টি আসনে প্রার্থী ঘোষণা হওয়ার কথা ছিল সোমবার। শেষমেশ  তা হয়নি। এ দিন বিকেলে সাংবাদিক বৈঠক করে বিমান বসু গতবার কংগ্রেসের জেতা উত্তর মালদহ, দক্ষিণ মালদহ, জঙ্গিপুর এবং বহরমপুর— এই চারটি আসন ছেড়ে বাকি ১৩টি আসনে প্রার্থীতালিকা ঘোষণা করেন।

বিমানবাবু জানান, মুর্শিদাবাদ থেকে এ বার তাঁদের প্রার্থী হচ্ছেন মহম্মদ বদরোজ্জা খান। কৃষ্ণনগর থেকে নির্বাচনে দাঁড়াচ্ছেন শান্তনু ঝা। ব্যারাকপুর থেকে দাঁড় করানো হচ্ছে গার্গী চট্টোপাধ্যায়কে। বসিরহাটে শাসকদল তৃণমূলের প্রার্থী নূসরত জাহানের প্রতিপক্ষ হিসাবে দাঁড় করানো হচ্ছে পল্লব সেনগুপ্তকে।