সাদ্দাম হোসেন, টিডিএন বাংলা, কলকাতা: ২০১৪র প্রাইমারী টেট পাস এবং বিএড প্রার্থীরা টেট সার্টিফিকেটের দাবিতে কলকাতা হাইকোর্টে মামলা করেছিল। সোমবার ঐ মামলায় রায় প্রদান করে বিচারপতি সমাপ্তি চট্টোপাধ্যায়।

দীর্ঘ সওয়াল জবাব শেষে ২০১৪ এর প্রাইমারী টেট মামলার রায়দান করে বিচারপতি সমাপ্তি চ্যাটার্জি। তিনি পর্ষদকে দু’মাসের মধ্যে টেট পাশ সার্টিফিকেট প্রদানের নির্দেশ দেন। সাথে সাথে সার্টিফিকেটের মেয়াদ বৈধ্যতা দু’বছর ধার্য করারও নির্দেশ দেওয়া হয়েছে। এর ফলে সরাসরি ইন্টারভিউ দেওয়ার সুযোগ পাবেন টেট পাস ৭৩৫ জন চাকুরী প্রার্থীরা।

উল্লেখ্য প্রাইমারি টেট পাশ বিএড-দের টেট পাশ সার্টিফিকেট আদায়ের জন্য কলকাতা হাইকোর্টে ‘বিএড একতা মঞ্চ’ পরিচালিত সঞ্জীব মহাপাত্র ও অন্যান্য বনাম রাজ্য সরকারের কেশ নং ডব্লিউ পি ১৪৭৫১ (ডব্লিউ) ২০১৮যে কেসটি এডভোকেট বিকাশরঞ্জন ভট্টাচার্যের কাছে হয়েছিল তার চূড়ান্ত রায়দান আজ কলকাতা হাইকোর্টের ১১ নম্বর কোর্টে বিচারক মাননীয়া সমাপ্তি চট্টোপাধ্যায়ের এজলাসে সম্পন্ন হয়।

‘বিএড একতা মঞ্চ’ সেক্রেটারি সঞ্জীব মহাপাত্র জানান, সংগ্রামের একটা ধাপ জয়ী হলাম। নিয়োগ না হওয়া পর্যন্ত সংগ্রাম চলবে বলে জানান তিনি।