নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, নদীয়া : ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ৭২তম স্বাধীনতা দিবস উদযাপন করল জামাত-ই-ইসলামি হিন্দের বিরহী অঞ্চল শাখা। সারা দেশের ন্যায় পশ্চিমবঙ্গে তথা নদীয়া জেলার বিভিন্ন প্রান্তে ১৫ই আগস্ট উপলক্ষে নানা কর্মসূচির আয়োজন করে সংগঠনটি। সকালে জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আজকের দিনটির শুভ সূচনা হয়। পতাকা উত্তোলন করেন জামাত-ই-ইসলামি হিন্দের চন্ডিরামপুর হালকার দায়িত্বশীল মোসাব্বর হোসেন মহাশয়।

‘জয় হিন্দ’, ‘স্বাধীনতা দিবস কী জয়’, ‘১৫ই আগস্ট কী জয়’ ধ্বনিতে মুখরিত হয় আকাশ বাতাস। এরপর চন্ডিরামপুরের জোড়াপুকুর থেকে বিশাল প্রভাত ফেরি বার হয়। প্রভাত ফেরীর বিষয় ছিল “পরিচ্ছন্ন পরিবেশ ও স্বাস্থ্য সচেতনতা”। শতাধিক শিশু এই প্রভাব ফেরিতে অংশগ্রহণ করে। হাতে ও গলায় প্ল্যাকার্ড ঝুলিয়ে তারা দীর্ঘ পথ পরিক্রমা করে।

সন্ধ্যায় জোড়াপুকুরে ও পাশ্ববর্তী বেলডাঙায় দুটি পৃথক পথ সভার আয়োজন করা হয়। সুস্থ পারিবারিক ও সামাজিক জীবন গড়তে নেশা যে প্রধান অন্তরায় সে কথা তুলে ধরা হয়। মদ ও অন্যান্য নেশার ক্ষতিকারক দিকগুলো তুলে ধরে  জামাত-ই-ইসলামি হিন্দের পক্ষে থেকে নেশা মুক্ত সমাজ গড়ার ডাক দেওয়া হয়।