নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: “নামে প্রার্থী দিলেও ভিতরে ভিতরে অভিজিৎ মুখার্জিকেই সমর্থন করছে সিপিআইএম, কংগ্রেস ও বিজেপি” টিডিএন বাংলার সাথে একান্ত সাক্ষাৎকারে এমনই বিস্ফোরক অভিযোগ করলেন ওয়েলফেয়ার পার্টি অফ ইন্ডিয়ার জঙ্গিপুর লোকসভার প্রার্থী ড. এস কিউ আর ইলিয়াস। লালগোলায় প্রচারে যাওয়ার আগে শনিবার তিনি বলেন, “জঙ্গিপুরে সকলের সাথে সমঝোতা করেই প্রার্থী হয়েছেন অভিজিৎ। বাম, তৃণমূল ও বিজেপি প্রার্থীদের হয়ে তাদের দলীয় নেতাদের প্রচারের দুর্বলতায় তা প্রমাণিত।’

বহরমপুর ও দক্ষিণ মালদায় ইতিমধ্যেই বামেরা কংগ্রেস কে সমর্থন করেছে। এখানেও কংগ্রেস প্রার্থীকে সমর্থনের জন্যই গতবারের ব্যাপক ভোট পাওয়া বামপন্থী নেতাকে বাদ দিয়ে অপরিচিত মুখকে প্রার্থী করেছে সিপিএম বলে অভিযোগ করেন তিনি। ইলিয়াসের দাবি, তৃণমূল কংগ্রেসের নেত্রীর সাথে প্রণব মুখোপাধ্যায়ের গভীর সম্পর্কের জেরেই এখানে রাজনীতির বাইরের তৃণমূল এক অচেনা মুখকে প্রার্থী করেছে। বহরমপুরের তৃণমূল প্রার্থী অপূর্ব সরকারের হয়ে তিনটে জনসভা করলেও অভিজিৎকে জেতাতেই মমতা বন্দ্যোপাধ্যায় খলিলুরের হয়ে একটি দায়সারা প্রচার করেন। নদীর বাঁধের পাশে প্রত্যন্ত ফাঁকা মাঠে সভা করে খলিলুর কে খুশি করতে চেয়েছেন।

ওয়েলফেয়ার পার্টির প্রার্থীর আরো অভিযোগ, আগামী বিধানসভা ভোটে কংগ্রেসের সাথে জোটের স্বার্থেই বামেরা ভিতরে ভিতরে অভিজিৎকে সমর্থন করছে। বিজেপির সাথেও কংগ্রেসের সমঝোতার অভিযোগ করেন তিনি।

আবার তৃণমূলকে ঠেকাতে সিপিআইএম বহরমপুরে এবং দক্ষিণ মালদায় কংগ্রেসকে সমর্থন করছে। তাহলে তৃণমূলকে ঠেকাতে জঙ্গিপুরেও কি ভিতরে ভিতরে অভিজিৎ কে সমর্থন দিচ্ছে সিপিআইএম? এই প্রশ্নও ঘুরপাক খাচ্ছে রাজনৈতিক মহলে। গতবার লোকসভায় ব্যাপক ভোট পাওয়া মুজাফফর আহমেদের মতো প্রভাবশালী নেতাকে ছেড়ে জুলফিকার কে দাঁড় করানো নিয়েও উঠছে প্রশ্ন। পাশাপাশি সিপিএম যদি সত্যিই জেতার আশায় প্রার্থী দেয় তাহলে কেন জঙ্গিপুরে সিপিআইএমের প্রচারে সীতারাম ইয়েচুরি, বৃন্দা কারাত সহ জাতীয় নেতাদের দেখা যাচ্ছে না? এই প্রশ্ন ওয়েলফেয়ার পার্টির প্রার্থী ড. এস কিউ আর ইলিয়াসের। জঙ্গিপুর কেন্দ্রে প্রণব বাবুর ছেলেকে সিপিআইএম, তৃণমূল, বিজেপি ভিতরে ভিতরে সমর্থন দিচ্ছে বলেও অভিযোগ করেছেন তিনি।