টিডিএন বাংলা ডেস্ক: আগামী ২৪ ফেব্রুয়ারি ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তাঁর সফর ঘিরে ১০০ কোটি খরচ করছে মোদি সরকার। ট্রাম্পের যাত্রাপথে থাকা বিভিন্ন বস্তি এলাকা পাঁচিল দিয়ে ঘিরে দেওয়া হয়েছে। গরিবী লুকোতে আমেদাবাদের মোতেরা স্টেডিয়ামের কাছে একটি বস্তিতে থাকা ৪৫টি পরিবারকে দ্রুত বাড়ি ছাড়ার নির্দেশ দেওয়া হয়েছে। এমনকি ট্রাম্পের নাকে যেন যমুনার দুর্গন্ধ না যায়, সেই কারনে যমুনায় ছাড়া হয়েছে ৫০০ কিউসেক পরিশুদ্ধ জল। এছাড়াও ৭০ লক্ষ মানুষ ট্রাম্পকে স্বাগত জানাতে যাবেন। এই নিয়ে মোদিকে তীব্র আক্রমণ শানালেন বহরমপুরের কংগ্রেস সাংসদ তথা লোকসভার বিরোধী নেতা অধীররঞ্জন চৌধুরি।

অধীর বলেন, ‘‌ট্রাম্প কি ভগবান নাকি যে তাঁকে স্বাগত জানাতে ৭০ লক্ষ মানুষ যাবেন?‌ ট্রাম্প আসছেন নিজের প্রয়োজনে। নিজের স্বার্থে।’‌ ট্রাম্প সফর নিয়ে কেন্দ্রের মোদি সরকারকে বিঁধতে ছাড়েনি একদা এনডিএ শরিক শিবসেনাও।

পাশাপাশি ভারত সফরের আগেই বিস্ফোরক মন্তব্য করে বসেছেন খোদ মার্কিন প্রেসিডেন্টই। তিনি বলেছেন, ‘‌ভারতে গিয়ে আমরা কখনই ভাল ব্যবহার পাইনি।’‌ ট্রাম্পের এই বক্তব্য সামনে আসার পর ভারত–মার্কিন বাণিজ্য চুক্তি নিয়ে নয়া জল্পনা তৈরি হয়েছে।