মহ: ইব্রাহিম মন্ডল, টিডিএন বাংলা, রানাঘাট : ইসলাম সম্পর্কে মানুষকে সচেতন করার জন্য রানাঘাট বইমেলায় ইসলামিক বুক স্টলের ব্যবস্থা করা করেছে জামাতে ইসলামী হিন্দের প্রকাশনী সংস্থা বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্ট। এই ইসলামিক বুক সেন্টারের  উদ্দেশ্য ব্যবসা করা নয় । ইসলাম সম্পর্কে সাধারণ মানুষ যাতে সঠিক ভাবে জানতে পারে তার জন্য বিভিন্ন ধরনের ইসলামিক পুস্তক আনা হয়েছে বলে জানায় স্টল কতৃপক্ষ।
বই মেলা শুরু হয় গত ২৬ নভেম্বর বেলা তিন ঘটিকায়। পদযাত্রা দিয়ে শুরু হয় বই মেলা । এই পদযাত্রা শুরু হয় রানাঘাট পৌরসভা থেকে রানাঘাট ইন্ডোর স্টেডিয়াম (স্বাস্থোন্নতি ময়দান )পর্যন্ত ।
ইসলামিক বুক স্টল খোলা হয় প্রতিদিন বিকাল ৪টার সময় এবং রাত ৯ টার সময় বন্ধ করা হয়। বিভিন্ন ধরনের ইসলামিক বইয়ের সম্ভারে সাজানো হয়েছে এই স্টল। ভারতীয় বই গুলিতে ২০% এবং বাংলাদেশি বই গুলিতে ১৫%ছাড় দেওয়া হচ্ছে বলেও জানান তারা।
এই স্টলে যারা আসে বই কিনতে বা দেখতে যাচ্ছেন তাদের কে ঐ স্টলের পক্ষ থেকে ৩টি করে লিফলেট দেওয়া হচ্ছে ”কুরআন কি??” “ইসলাম কি??” “হজরত মুহাম্মদ সাঃ এর জীবনী” ।
এই স্টলের নির্ধারিত কোন নাম্বারের ব্যাবস্থা নেই কিন্তু স্টলের নাম “ইসলামিক বুক সেন্টার ” রাখা হয়েছে।
রানাঘাট এই বইমেলা শেষ হচ্ছে ৫ই ডিসেম্বর। এই মেলা শেষ হলে আগামী ১৭/১২/২০১৬ তারিখে চাকদাহতে এবং তারপর ২৫/২২/২০১৬ তারিখে শিমুৱালী থাকছে এই ইসলামিক বুক স্টলটি ।