নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, হুগলি : দেশের শহীদ জওয়ানদের শ্রদ্ধায় অভিনব উপায়ে খালি পায়ে মৌন মিছিল করল জমিয়তে উলামায়ে বাংলার ডানকুনি শাখা। যুগসংস্কারক পীর আবু বকর (রহঃ) প্রতিষ্ঠিত এই সংগঠন তৎকালীন সময়ে স্বাধীনতার জন্য অবদান রেখেছিল। বর্তমান সেনা জওয়ানদের দুঃসময়ে আবারও পথে নামল এই সংগঠন।

এদিন সন্ধায় কাশ্মীরের পুলওয়ামায় সেনা জওয়ানদের উপর জঙ্গি আক্রমনের প্রতিবাদে শহীদ স্মরনে খালি পায়ে ডানকুনির মৃগালা মাদ্রাসা প্রাঙ্গন থেকে হাউসিং চৌমাথা পর্যন্ত মৌন মিছিলে শতশত মানুষ অংশ গ্রহন করে। মিছিলে ছিল সুদীর্ঘ জাতীয় পতাকা। মিছিল শেষে শহীদদের শ্রদ্ধায় একমিনিট নীরবতা পালন হয়।

‘জঙ্গী নাশকতার আশঙ্কা থাকলেও উপযুক্ত পদক্ষেপ কেন নেওয়া হয়নি? সেনাদের নিরাপত্তায় ফেরানোর জন্য কমখরচ হওয়া সত্বেও কেন বিমান ব্যবস্থা নাকচ করা হল? সর্বপরি সর্বদল বৈঠক আহ্বান করে প্রধানমন্ত্রীই কেন অনুপস্থিত? রাষ্ট্রের রক্ষী সৈনরা, অথচ রাষ্ট্র কি সৈন্যদের নিরাপত্তা দিতে পারছে? সৈনরা রাজনৈতিক চক্রান্তের শিকার হচ্ছে না তো? এইসব প্রশ্ন তোলা হয় ডানকুনি শাখার পক্ষ থেকে।

সভাপতি হেদায়েতুল্লাহ খান টিডিএন বাংলাকে জানান, ‘অপরাধীদের নিরপেক্ষ তদন্ত করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। স্বাধীনতা সংগ্রামে অবদানকারী জমিয়তে উলামায়ে বাংলা দেশের জন্য কোন রকম আপশে রাজী নয়’।

এদিনের মৌন মিছিলে অন্যান্যদের মধ্যে পা মেলান শাখা সম্পাদক সেখ সেকেন্দার বাদশা, নুর এমাম লস্কর, ইবনে সাদ লস্কর, মহঃ আরিফউল্লাহ, কাউন্সিলর সেখ হাসারত আলি, ইউনুস লস্কর প্রমুখ।