রেবাউল মন্ডল, টিডিএন বাংলা, কলকাতা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জেরুজালেমকে ইজরায়েলের রাজধানী হিসেবে ঘোষণা করার সিদ্ধান্তকে তীব্র ভাষায় নিন্দা জানালো এসআইও পশ্চিমবঙ্গ শাখা। এই সিদ্ধান্তের বিরুদ্ধে শুক্রবার কলকাতার ওয়াই চ্যানেলে বিক্ষোভ মিছিলের আয়োজন করে সংগঠনটি।

ইজরায়েল ক্রমাগত ফিলিস্তিনের অধিকার লঙ্ঘন করেছে এবং তাদের ক্ষত নিরাময়ের পরিবর্তে মার্কিন রাষ্ট্রপতির এই সিদ্ধান্ত একেবারেই অন্যায় ও অন্যায্য বলে মনে করেন এসঅাইও-র রাজ্য সভাপতি ওসমান গনি। এদিন বিক্ষোভ সমাবেশে সাংবাদিকদের তিনি বলেন, “জেরুসালেম তিনটি প্রধান আব্রাহামিক ধর্মের জন্য পবিত্র ভূমি। একই সাথে সবাইকে অবশ্যই এর সম্মান করা উচিত। ট্রাম্পের এই সিদ্ধান্ত একেবারেই একতরফা এবং এটি চলমান সংঘাতের কোন সুষ্ঠ সমাধান নয়।”


মুসলমানদের বিরুদ্ধে এমন সিদ্ধান্তের বিরুদ্ধে আন্তর্জাতিক সম্প্রদায়ের অবশ্যই আওয়াজ তোলা উচিত বলেও মনে করেন তিনি। এদিন তিনি আরো বলেন, প্রকৃতপক্ষে ফিলিস্তিনের অধিকার সুনিশ্চিত করতে আন্তর্জাতিক সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসা উচিত। এদিকে ট্রাম্পের এই ঘোষণার পর থেকেই গোটা বিশ্বে শুরু হয়েছে বিক্ষোভ মিছিল। নির্যাতিত ফিলিস্তিনের পাশে দাঁড়িয়েছে মুসলিম বিশ্বের একাধিক রাষ্ট্র।