কৌশিক সালুই, টিডিএন বাংলা, বীরভূম : ভারতীর কেন্দ্রীয় সংস্থা পিআইবির কলকাতা শাখার উদ্যোগে বীরভূমে একদিনের সাংবাদিক কর্মশালার আয়োজন করা হয়। এদিনের কর্মশালায় সাংবাদিকদের সঙ্গে কেন্দ্রীয় এই সংস্থার যোগাযোগ আরো সুদৃঢ় করতে এই উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এদিন সংস্থার পক্ষ থেকে জানা গেছে, সাধারন মানুষ কেন্দ্রীয় সরকারি বিভিন্ন প্রকল্প সম্পর্কে অনেকক্ষেত্রেই অবহিত হতে পারেন না। এই সংস্থার মাধ্যমে বীরভূম জেলার সংবাদ মাধ্যমের কাছে কেন্দ্রের বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধার কথা তুলে ধরা হয়। সিউড়িতে একটি বেসরকারি হোটেলের সভা কক্ষে বেলা ১০টা থেকে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। এদিনের কর্মশালার নাম দেওয়া হয় ‘বার্তালাপ’।

কর্মশালার শেষে কেন্দ্রীয় এই সংস্থার আধিকারিকদের সঙ্গে একটি আলোচনার আয়োজন হয়। এদিনের কর্মশালায় পিআইবির তরফে উপস্থিত ছিলেন জেন নামচু অ্যাডিশনাল ডিরেক্টর জেনারেল, অজয় মহামিয়া ডেপুটি ডাইরেক্টর পিআইবি, সম্রাট বন্দোপাধ্যায় ডেপুটি ডাইরেক্টর পিআইবি, বিশিষ্ট সাংবাদিক স্বপন কুমার ঘোষ, বিপ্লব লোহ চৌধুরি বিশ্বভারতির সাংবাদিকতা বিভাগের প্রধান অধ্যাক্ষ, রতনাঙ্কুর কুন্ডু বীরভূমের লিড ব্যাঙ্ক ম্যানেজার প্রমুখ।

এদিনের অনুষ্ঠান শেষে পিআইবির মিডিয়া এবং কমিউনিকেশন বিভাগের আধিকারিক সৃজাত সাহা জানান, “আমরা পিআইবির তরফে আজ বীরভূমের সাংবাদিকদের নিয়ে একটি কর্মশালার আয়োজন করেছি বীরভূমে। আমাদের লক্ষ শুধু কলকাতা নয় জেলা স্তরে সাংবাদিকদের সঙ্গে পিআইবির যেন একটা সুসম্পর্ক গড়ে তোলা যায়। আমরা জেলার সাংবাদিকদের কাছে বিভিন্ন সময় বিভিন্ন সরকারি খবর সংক্রান্ত তথ্য পৌছে দেওয়ার চেষ্ঠা করব। এতে তারা কাজের ক্ষেত্রে উপকৃত হবেন।”