শেখ লিয়াকত হোসেন, টিডিএন বাংলা, উলুবেড়িয়া : হাওড়া জেলার নিমদিঘী জুম্মা মসজিদে শনিবার রাত্রে লায়লাতুল আশুরা পালিত হলো। উপস্থিত ছিলেন বাংলা ইসলামী প্রকাশনী ট্রাস্টের সম্পাদক আলী নাসীম হেজাজী, উক্ত মসজিদের ইমাম মৌলানা বাকি বিল্লাহ, জামাআতে ইসলামির নিমদিঘী শাখার সভাপতি আমিরুল ইসলাম সহ আরও অনেকে।

মৌলানা বাকি বিল্লাহ আজকের মুসলিম সমাজ মহরমের নামে যে সব অনুষ্ঠান করছে তার তীব্র নিন্দা করে বলেন এগুলো সম্পূর্ণ হারাম। ওই হারাম কাজ মানষকে জাহান্নামে নিয়ে যাবে।
বি,আই,পিটি, সম্পাদক আলী নাসীম হেজাজী আশুরার দিনে অতীত নবীদের জীবন কাহিনী বর্ননা করে শেষে ইয়াজিদ কর্তৃক ইমাম হোসেন (রাঃ) এর শাহাদত বরনের ঘটনা বর্ননা করে বলেন এখান থেকে এই শিক্ষা পাওয়া যায় যে, জীবন দিতে হলেও অন্যায়ের নিকট মাথা নত করা যাবেনা। জালেম স্বৈরাচারী শাসকের আনুগত্য করা যাবে না। তিনি মায়ানমার সেনা কর্তৃক মুসলমানদের নির্মম ভাবে হত্যার ঘটনা উল্লেখ করে বলেন, আজকে জালেম শাসকদের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানানোটাই হবে ইমাম হোসেনের প্রতি প্রকৃত শ্রদ্ধা জ্ঞাপন।

 

জামাআতের নিমদিঘী শাখার সভাপতি আমিরুল হাসান কারবালার সেদিনকার ঘটনা তুলে ধরে বলেন, আজকের মুসলিম সমাজ মুখে ইমাম হেসেনের প্রতি দরদ দেখালেও প্রকৃত পক্ষে তাদের আচার আচরণ ও ক্রিয়াকলাপ এজিদের অনুসারী বলেই প্রমানিত হয়।