নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা : মা রাধিকা ভেমুলা ঘোষণা করেছেন যে আগামী ১৪ই মার্চ থেকে তিনি নিজেই তার সন্তান রোহিত ভেমুলার স্বাধিকার আন্দোলনে নেতৃত্ব দেবেন এবং শুরু করবেন “দলিত স্বভিমান যাত্রা”।  এই যাত্রায় তিনি হায়দরাবাদের প্রত্যেকটি গ্রামে গ্রামে ঘুরবেন এবং দলিত বহুজন মানুষকে বাবা সাহেব আম্বেদকরের আদর্শে উদবুদ্ধ করে শুরু করবেন ব্যাপক প্রচার। এই দলিত স্বভিমান যাত্রা শেষ হবে  বাবা সাহেব আম্বেদকরের জন্ম দিন ১৪ এপ্রিল।
অপরদিকে বাংলার বহুজন সমাজের মধ্যে রোহিত ও নাজিব ইস্যু নিয়ে জেলায় জেলায় একাধিক কর্মসূচী নিচ্ছে বিভিন্ন সংগঠন। আগামী ১৪ মার্চে  “রোহিত ভেমুলা – নাজিব স্বভিমান যাত্রা” এই শিরোনামে একটি বিরাট মিছিলের পরিকল্পনা নেওয়া হয়েছে। দুপুর ১ টায় এই মিছিল শুরু হবে  শিয়ালদা থেকে। মৌলালী, ওয়েলিংটন হয়ে এই মিছিল কফি হাউসের সামনে শেষ হবে। এই একমাস ব্যাপি স্বভিমান র‍্যালির নেতৃত্ব দেবেন জাতি বিদ্বেষের শিকার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের গবেষক ছাত্র সুশীল মান্ডি।
উল্লেখ্য দীর্ঘদিন নিখোঁজ থাকার পর সুশীল মান্ডি টিডিএন বাংলাকে বলেছিলেন, এবার তিনি রোহিত নাজিবের জন্য পথে নামবেন।
স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অফ ইন্ডিয়ার পশ্চিমবঙ্গের শিক্ষাঙ্গন সম্পাদক রামিজ রাজা, বহুজন সলিডারিটি মুভমেন্টসের নেতা শরদিন্দু উদ্দীপন সহ একাধিক নেতা টিডিএন বাংলাকে বলেন, “আমরা এই কর্মসূচি কে সফল করতে ইতিমধ্যেই বৈঠক করেছি।সমস্ত বহুজন সমাজের সংগঠনগুলিকে এই মহামিছিলে মিলিত হওয়ার জন্য আহ্বান করছি।”