মিজানুর রহমান, টিডিএন বাংলা, নদীয়া: দেশজুড়ে ২১ দিনের জন্য লকডাউন চলছে। কিন্তু এরফলে সব চেয়ে বেশি সমস্যায় পড়েছেন দুঃস্থ-অসহায় ও শ্রমিকশ্রেণীরা। দিন আনা দিন খাওয়া এই সব মানুষদের পাশে যেমন বিভিন্ন সমাজসেবী সংগঠন দাঁড়িয়েছে তেমনি স্থানীয় যুবকরাও এগিয়ে এসেছে। এর রকমই এক ছবি ধরা পড়ল নদিয়ার চাকদার রাজবেরিয়া গ্রামে। আব্দুর রহমান মন্ডল(রাজু), জসিম ধাবক, আলমগীর তরফদার, এরসাদ মন্ডল, দেবাশীষ পাল, আক্তার আলী মন্ডল নামে পাঁচ যুবক জাতধর্মের ঊর্ধ্বে উঠে গিয়ে এলাকায় খোঁজ নিয়ে প্রায় ৪০টি দুঃস্থ-অসহায় পরিবারের হাতে তাঁরা নিজদের সামর্থ্য অনুযায়ী কিছু খাবার তুলে দেন।

আরও পড়ুন: মসজিদে তবলিগ জামাতের অনুষ্ঠানে যোগ দিয়ে করোনায় প্রাণ গেল তেলেঙ্গানার ৬ বাসিন্দার

তাঁরা প্রত্যেক পরিবারকে একটি করে প্যাকেট তুলে দেন যার মধ্যে ছিল চাল, আলু, পেঁয়াজ, মুশুরি ডাল, সোয়াবিনের প্যাকেট, ও ডেটল সাবান। এই পাঁচ যুবকের এমন কাজে খুশি ওই পরিবারগুলি সহ স্থানীয়রা। তাঁদের এই কাজকে “পাওয়ার অফ
হিউম্যানিটি” নামেও আখ্যায়িত করে স্থানীয়রা।

ওই যুবকদের মধ্যে আব্দুর রহমান টিডিএন বাংলাকে বলেন, আমরা গ্রামের লোকজনদের বলেছি, আপনারা বাড়িতে থাকুন যাদের খাবারের সমস্যা হবে আমাদেরকে বলবেন, আমরা যথা সম্ভব পৌঁছে দেওয়ার ব্যাবস্থা করবো। তিনি আরও বলেন, এই দুর্দিনে আমরা যদি মানুষের সেবা করতে পারি তবে কবে করবো। তাঁদের এই কাজের ফলে উৎসাহিত হয়ে অনেকেই আরও এমন কাজে এগিয়ে আসতে পারেন বলে মনে করছেন ওই যুবকেরা।