নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, মালদা: মালদার দুটি আসনে লোকসভা নির্বাচন। মাত্র কয়েক দিন আগে শনিবার বেলা ১০ টায় মালদহের নারায়নপুরে একটি সাংবাদিক সম্মেলন করে মালদা জেলা কিষান জাতি সেবা সমিতি দুটি লোকসভা আসনে তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা জানালো। এদিন সাংবাদিক সম্মেলনে সংগঠনের নেতাদের পাশে নিয়ে এ কথা জানান রাজ্যের পরিবহন মন্ত্রী তথা মালদা জেলার তৃণমূল কংগ্রেসের পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী।

কিষান জাতি সেবা সমিতি দীর্ঘদিন ধরে কাজকর্ম করছে। তৃণমূল নেত্রীর উন্নয়নমূলক কাজ ও মানুষের পাশে দাঁড়ানোয় উদ্বুদ্ধ হয়ে তৃণমূল কংগ্রেসকে সমর্থনের কথা জানালো সংগঠনের নেতারা। । শুভেন্দু বাবু বলেন , বিভিন্ন জাতিগোষ্ঠী ও সকলের জন্য তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আন্তরিকভাবে কাজকর্ম করছেন। শুভেন্দু বাবু বলেন মতুয়া , কামতাপুরী, নেপালি ও আদিবাসীদের ভাষা সহ বিভিন্ন ক্ষেত্রে জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে কাজ করছে সরকার। ২০১১ সালে তৃণমূল নেত্রী ক্ষমতায় আসার পর কিষান জাতি সেবা সমিতির জাতিসত্তার দাবিটি সহানুভূতির সঙ্গে দেখার চেষ্টা করছেন । এদিন মালদা জেলা কিষাণ জাতি সেবা সমিতি সমর্থনের কথা বললেন ।

এদিন সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের জেলা সভাপতি তারক চন্দ্র দাস, সম্পাদক অসিত মন্ডল, গোবিন্দ চন্দ্র দাস, সহদেব মন্ডল ,আশিস মন্ডল প্রমুখ কর্মকর্তারা ।সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক এদিন বলেন, মালদা জেলায় গত পঞ্চায়েত নির্বাচনে আমরা সংগঠনের পক্ষ থেকে নিজেরাই ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলাম । মানিকচক, বৈষ্ণবনগর মোথাবাড়ি সহ কয়েকটি ব্লক ও অন্যান্য নিয়ে প্রায় ১ লক্ষ ৬০ হাজার ভোটার রয়েছে কিষান জাতি সেবা সমিতির। পঞ্চায়েত নির্বাচনে গ্রাম পঞ্চায়েতে ৫২ টি ও পঞ্চায়েত সমিতির ৬ টি আসনে জয়লাভ করেছি আমরা । দক্ষিণ মালদা কেন্দ্রে রয়েছে মোট সংগঠনের এক লাখ ২০ হাজার ভোটার । উত্তর মালদার আসনে প্রায় ৪০ হাজার সমর্থক সদস্য ভোটার রয়েছে বলে কিষান জাতি সেবা সমিতির উপস্থিত নেতারা জানান । মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়ন কাজ ও কাজ করার অঙ্গীকার দেখে দুটি সিটে তৃণমূল কংগ্রেসকে সমর্থন করার সিদ্ধান্ত নিয়েছি ।আমরা চাই দুটি সিটে জয়লাভ করুক তৃণমূল কংগ্রেস। ভোটের কয়েক দিন আগে এই সমর্থন অত্যন্ত তাৎপর্যবহ ঘটনা বলে মনে করা হচ্ছে ।

এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের প্রথম সারির অন্যতম নেতা আশিস কুন্ডু । তৃণমূল কংগ্রেসের মালদা জেলার পর্যবেক্ষক শুভেন্দু অধিকারী বলেন, “তাদের এই সমর্থনে দলের জয়ের পথ আরো সুগম হলো।” রাজনৈতিক পর্যবক্ষেকদের ধারণা এই সমর্থনের প্রভাব ভোট বাক্সে পড়ে কিনা দেখার বিষয় । তবে তৃণমূল নেতৃত্ব আশাবাদী এই সমর্থনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে উন্নয়ন ও বাংলার মানুষের পাশে থাকার বার্তা আরো সুনিশ্চিত হলো। উত্তর মালদা ও দক্ষিণ মালদা আসনে জয়ের পথকে আরো সুগম করল বলে সাংবাদিক সম্মেলনে জানান তৃণমূল কংগ্রেসের নেতারা।