টিডিএন বাংলা ডেস্ক: রামমন্দির ইস্যু কোনোভাবেই হাতছাড়া করতে চায় না বিজেপি। ইস্তেহারেও তার প্রকাশ। এবার তাদেরই অস্ত্রে তাদের বিদ্ধ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর কথায়, ‌পাঁচ বছরে একটা রাম মন্দির তৈরি করতে পারেনি, মাথায় দাঙ্গাবাজদের মতো ফেট্টি বেঁধে, হাতে তরোয়াল আর গদা নিয়ে রামবাবু হয়েছে‌। পূর্ব বর্ধমানের জামালপুরে দলীয় প্রার্থীর সমর্থনে নির্বাচনী প্রচারে গিয়ে বিজেপি-আরএসএস-এর অন্যতম ইস্যু রাম মন্দির নিয়েই তাদের আক্রমণ করলেন মমতা।  নাম না করে নরেন্দ্র মোদি এবং অমিত শাহ-কে ঠুকে বললেন, আরএসএস-এ এখন শপিং মল কালচার চলছে। আর বিজেপির দুই জগাই-মাধাই কৈফিয়ৎ চাইছে‌।

এরপর ওই জেলারই দেওয়ানদিঘিতে বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের দলীয় প্রার্থী মমতাজ সঙ্ঘমিতার সমর্থনে দ্বিতীয় নির্বাচনী প্রচারসভায় ওই কেন্দ্রের বিজেপি সুরেন্দ্র সিং আলুওয়ালিয়াকে ঠুকে মমতা বললেন, ‌যিনি বাংলাকে ভাগ করতে চেয়েছিলেন, তিনি এখানে দাঁড়িয়েছেন। দার্জিলিং-এ আগুন লাগিয়ে পালিয়ে এখানে এসেছেন। দুই জায়গাতেই ‌টাকা দিয়ে ভোট কিনতে চাওয়ার অভিযোগে আরএসএসকে তুলোধনা করে তৃণমূল সুপ্রিমো বলেছেন, ধর্মে ধর্মে আগুন লাগানোর চেষ্টা করছে বিজেপি। মানুষকে টাকার জন্য প্রভাবিত না হতে বলে মমতার পরামর্শ, ‌আরএসএস-এর লোকজন টাকার বস্তা নিয়ে বেরিয়ে বলছে টাকা নাও, ভোট দাও। ভোটের আগে এরা বসন্তের কোকিলের মতো আসে। আমি আপনাদের বলছি, মুড়ি খেয়ে নিন তারপর বাটিটা উল্টে দিন।

দেওয়ানদিঘির প্রচারমঞ্চ থেকে মমতা আবার স্লোগান তুললেন, ‌৪২-এ ৪২ নিয়ে দিল্লিতে সরকার এবার বাংলাই গড়বে। ২০১৯ বিজেপি ফিনিশ।‌