টিডিএন বাংলা ডেস্ক: বাংলাকে একসময়ের বিহারের সঙ্গে তুলনা করেছেন বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক। ২৪ ঘণ্টার মধ্যেই এর জবাব দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। দিল্লি থেকে অফিসার পাঠিয়ে বিজেপিকে সাহায্য করছে। অবসরপ্রাপ্ত অফিসাররা এসে বাংলায় গাল দিচ্ছে। নদিয়ার রানাঘাটে তৃণমূল প্রার্থী রূপালি বিশ্বাসের সমর্থনে প্রচার সভা থেকে এভাবেই শনিবার বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েকের মন্তব্যের সমালোচনা করলেন মমতা।

তিনি আরো বলেন,  ৫ কোটি লোক দিল্লি থেকে নিয়ে এলেও কিছু হবে না। গোল্লা পাবে। দিল্লি পুলিশ কী করবে? এদিনের সভায় তৃণমূল নেত্রী বলেন, ২০১৬-তেও একশো শতাংশ বুথে কেন্দ্রীয় বাহিনী ছিল। কিন্তু তাতে তৃণমূলের জয় আটকানো যায়নি। রাজ্যে নির্বাচিত সরকার আছে। কিন্তু তা সত্ত্বেও রাজ্যকে বাদ দিয়ে দিল্লি থেকে সমান্তরাল সরকার চালানোর চেষ্টা করা হচ্ছে বলে তোপ দাগেন তিনি।

শনিবার নির্বাচন কমিশনের বিশেষ পর্যবেক্ষক অজয় নায়েক মন্তব্য করেন, দশ বছর আগের বিহারের পরিস্থিতি বর্তমানে পশ্চিমবঙ্গে। সেই কারণেই এত কেন্দ্রীয় বাহিনী ব্যবহার করতে হচ্ছে। পশ্চিমবঙ্গের পরিস্থিতি গণতন্ত্রের পক্ষে শুভ নয় বলেও দাবি করেন বিশেষ পর্যবেক্ষক।

বিশেষ পর্যবেক্ষকের এই বিস্ফোরক মন্তব্যের পরই পাল্টা কমিশনকে চিঠি দিয়ে অজয় নায়েকের অপসারণের দাবি জানায় তৃণমূল।