টিডিএন বাংলা ডেস্ক : রায়ের বিরুদ্ধে এবারে আইনি লড়াইে অভিষেক বন্দ্যোপাধ্যায়। সরাসরি মুকুল রায়ের বিরুদ্ধে ব্যাঙ্কশাল কোর্টে  ফৌজদারি মামলা করলেন অভিষেক। সেই মানহানির মামলাতেই মুকুল রায়ের বিরুদ্ধে সমন জারি করল ব্যাঙ্কশাল আদালত। এই মামলায় বিচারক পূর্বা কুণ্ডু আগামী ২০ ডিসেম্বর মুকুল রায়কে আদালতে হাজিরার নির্দেশ দিয়েছেন।
মঙ্গলবার মুকুলের বিরুদ্ধে ফৌজদারি মামলায় ব্যাঙ্কশাল আদালতে উপস্থিত হন অভিষেক। তাঁর বয়ানও রেকর্ড করা হয়। আদালত চত্বর থেকেই এদিন মুকুলকে চ্যালেঞ্জ জানান অভিষেক। স্পষ্ট জানিয়ে দেন, ‘উনি(মুকুল রায়) যদি প্রমাণ করতে পারেন বিশ্ববাংলা ও জাগো বাংলা কোম্পানির মালিক আমি। তাহলে আমি রাজনীতির আঙিনাতেই পা রাখব না। আর প্রমাণ না করতে পারলে, ওনাকে বাংলা ছেড়ে চলে যেতে হবে।
উল্লেখ্য, বিজেপিতে যোগদানের পরে রানি রাসমণি রোডের জনসভায় মুকুল বিশ্ববাংলা ও জাগো বাংলার মালিকানা নিয়ে প্রশ্ন তোলেন। তাঁর কথায়, বিশ্ববাংলা কোনও সরকারি প্রতিষ্ঠান নয়। মুকুলের দাবি, বিশ্ববাংলা লোগোর মালিক অভিষেক বন্দ্যোপাধ্যায়। মুকুলের এই বক্তব্যের বিরোধিতা করেই মানহানির মামলা দায়ের করেন অভিষেক। মঙ্গলবার ওই মামলার সাক্ষী দিতেই ব্যাঙ্কশাল কোর্টে হাজির হন তিনি।