তৌসিফ আহমেদ ফায়সাল, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ : মুর্শিদাবাদ সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্টের উদ্যোগে ও এলাকাবাসীর সহযোগিতায় ইসলামপুর থানার অন্তর্গত বালুমাটি গ্রামে আন নূর জামে মসজিদ নামে একটি মসজিদ প্রতিষ্ঠা করা হয়। আজ জুম্মার নামাজের মাধ্যমে তার শুভ উদ্বোধন হল।

জুম্মার আজান শেষ হতে না হতেই এলাকার শত শত মানুষ এসে হাজির হয় মসজিদে। খুতবা প্রদান করেন জামাআতে ইসলামী হিন্দ, পশ্চিমবঙ্গ শাখার রাজ্য সভাপতি জনাব মুহাম্মাদ নূরুদ্দীন।  তিনি বলেন, মসজিদ হল একটা সমাজের কেন্দ্র। মসজিদকে কেন্দ্র করে গোটা সমাজ পরিচালিত হওয়া উচিত, যেমনটা রাসুল (স) এর সময় হত। ব্যক্তিগত, পারিবারিক, সামাজিক, রাজনৈতিক সমস্ত সমস্যার সমাধানের কেন্দ্রবিন্দু ছিল এই মসজিদ। অথচ আমরা আজ সেই সব ইতিহাস ভুলে মসজিদকে শুধুমাত্র নামাজের জন্য ব্যবহার করে থাকি।

এই মসজিদই একটা সমাজকে পুনর্গঠনে ভুমিকা রাখতে পারে। তিনি সৎ কাজের আদেশ ও মন্দ কাজের প্রতিরোধ করার মুসলিম উম্মাহকে আহ্বান জানান। তিনি মুর্শিদাবাদ সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্ট ও এলাকাবাসীকে ধন্যবাদ জানান মসজিদ নির্মাণে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার জন্য।

খুতবা শেষে উনি নামাজের ইমামতি করেন। উপস্থিত ছিলেন মুর্শিদাবাদ সোশ্যাল ওয়েলফেয়ার ট্রাস্টের সভাপতি মো. আসরাফুল ইসলাম, আন নূর জামে মসজিদের সভাপতি মাস্টার আবেদ রহমান, মসজিদের প্রধান উপদেষ্টা মুস্তফা কামাল প্রমুখ। শত শত মানুষের উপস্থিতিতে এদিন উৎসব মুখর হয়ে ওঠে মসজিদ প্রাঙ্গণ।