টিডিএন বাংলা ডেস্ক : তৃণমূল ছেড়ে আসা মুকুল রায়কে বরণ করে নিলেন রাজ্য বিজেপি। সোমবার বিমানবন্দ থেকে রাজ্য স্তরের সম্পাদকরা ৫০টি গাড়ির কনভয়ে মুকুল রায়কে মুরলীধর লেনের বিজেপি দফতরে স্বাগত জানান। সেখানে উপস্থিত ছিলেন রাজ্য সভাপতি দিলীপ ঘোষ সহ বিজেপির মহিলা মোর্চাও। এদিনের অভ্যর্থনা প্রসঙ্গে মুকুল রায় বলেন, তিনি বিমানবন্দর থেকে এখানে আসতে যে অভ্যর্থনা পেয়েছেন তাতে তিনি আপ্লুত। রাজ্যে দিলীপ ঘোষের নেতৃত্বে কাজ করা নিয়ে মুকুল জানিয়ে দেন, ‘দিল্লিতে আমার ক্যাপ্টেন অমিত শাহ, আর রাজ্যে দিলীপ ঘোষ।’ এদিন মুকুল আরও বলেন, মানসিক প্রস্তুতি নিয়েই তিনি তৃণমূল ছেড়ে বিজেপিতে এসেছেন, যোগ্য নেতার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করবেন বলেও মন্তব্য করেন মুকুল রায়।


বিজেপিতে যোগদান নিয়ে এদিন মুকুল রায় আরও বলেন, এখনও বাংলায় কাঙ্খিত পরিবর্তন আসেনি। বাংলার মানুষ বিকল্পের খোঁজ করছেন। বিজেপিই সেই বিকল্প। বিজেপিই রাজ্যে গণতান্ত্রিক পরিবেশ ফেরাবে বলে দাবি করলেন মকুল রায়।


তৃণমূলের সঙ্গে বিজেপির সম্পর্ক নিয়ে মুকুল বলেন, বিজেপি-মুকুল সম্পর্ক বহু পুরনো। এবং  তৃণমূল-বিজেপি সমঝোতার সময় মুকুল ছিলেন কারিগর। তাই বাড়িটা নতুন হলেও পার্টিটা তাঁর কাছে নতুন নয়।


তবে বিশেষ কোনও রাজনৈতিক মন্তব্য এদিন করতে চাননি মুকুল। তিনি বলেন, “অনেক কিছু বলার আছে। তবে আজ আর কিছু বলব না। ১০ তারিখের জনসভায় বলব।”


আগামী ১০ নভেম্বর রানি রাসমণি রোডে বিজেপি সমাবেশের ডাক দিয়েছে। সেখানেই রাজনৈতিক বক্তব্য রাখবেন মুকুল রায়।