টিডিএন বাংলা ডেস্ক: করোনা মোকাবিলায় দেশজুড়ে ২১ দিনের লকডাউন করা হলেও গরীব, অসহায় ও শ্রমিকদের, কিংবা দিন আনা দিন খাওয়া মানুষ গুলোর জন্য খাবারের যথেষ্ট কোনো ব‍্যবস্থা করা হয়নি। তাই লকডাউনে অনাহারে কাটছে দিন। এমনটাই অভিযোগ তুলে খাবারের দাবিতে রাস্তা অবরোধ করল শিশু মহিলারা। ঘটনাটি ঘটেছে উত্তর ২৪ পরগনার বসিরহাট থানা এলাকার পিফা তেঁতুলতলায়। সামাজিক দূরত্বের বিন্দুমাত্র তোয়াক্কা না করে, ন্যূনতম স্বাস্থ্যবিধি না মেনেই বিক্ষোভে শামিল সকলে। ঘণ্টাখানেক পর পুলিশের হস্তক্ষেপে উঠল বিক্ষোভ।

যদিও লকডাউনে বাংলার মুখ‍্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যথাসম্ভব খাবার দেওয়ার চেষ্টা করছেন। তবুও বসিরহাটের পিফা পঞ্চায়েত এলাকার বাসিন্দারা খাদ্যসামগ্রী পাননি বলে অভিযোগ। আর সেই অভিযোগে সরব হয়েই সোমবার লকডাউন উপেক্ষা করে সকলে বেরিয়ে এসেছেন বাড়ি থেকে। খাবারের দাবিতে মালঞ্চ রোডের উপর কাঠের গুঁড়ি ফেলে অবরোধ করা হয়। বিক্ষোভকারীদের হাতে পোস্টার। তাতে লেখা – ‘দিনমজুররা খাবে কী?’, ‘অবিলম্বে খাদ্যের ব্যবস্থা করা হোক।

বাসিন্দাদের অভিযোগ, প্রায় দিন পনেরো ধরে লকডাউনের জেরে কাজ বন্ধ বাড়ির পুরুষদের। ঘরে কোনও খাবার নেই। তাই বাধ্য হয়ে আন্দোলনে নেমেছি। প্রায় ১ ঘন্টা বিক্ষোভ চলার পর পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেয় স্থানীয়রা।