নিজস্ব ছবি

ইব্রাহিম মন্ডল, টিডিএন বাংলা, নবদ্বীপ: দেশ ও রাজ্যের বুকে চলতে থাকা সাম্প্রদায়িক হানাহানির বিরুদ্ধে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার জন্য আজ শনিবার নদীয়া জেলার নবদ্বীপ পূর্ব লোকালের স্বরুপগঞ্জ বাজারে বাম ছাত্র যুবদের(ডিওয়াইএফআই) উদ্যোগে অনুষ্ঠিত হলো স্বেচ্ছায় রক্তদান শিবির। এই শিবিরের উদ্বোধন করেন মহেশগঞ্জ হসপিটাল বি এম ও এইচ ড: নারায়ন ভূঁইয়া। রক্তদান শিবিরের পাশাপাশি চক্ষুদান ও দেহ দানে অঙ্গীকার বন্ধ হয় নবদ্বীপের ছাত্রযুবরা।

ডি.ওয়াই.এফ.আই নদীয়া জেলা সম্পাদক জানান, রাজ্য সহ দেশের ভবিষ্যৎ এ ছাত্র-যুবরা আর এই ছাত্র-যুবরা পারে সাম্প্রদায়িক সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে এবং দেশ সহ রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করতে।
এছাড়াও ডিওয়াইএফআই রাজ্য কমিটির সদস্য স্বরূপ মুখার্জী জানান, দেশ ও রাজ্যের সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার কথা সহ এই সমাজের প্রতি ছাত্র-যুব তার একটি দায়িত্ব থেকেই যায়। সেই দায়িত্ব পালনের জন্য দেহ দান ও চক্ষুদানের অঙ্গীকার এবং রক্তদান শিবির তার একটি ক্ষুদ্র প্রয়াস।

এই শিবিরে ৪ জন যুবতী ৫৬ জন যুবক সহ মোট ৬০ জন রক্তদাতা রক্তদান করেন। দেহ দানের জন্য ১৬ জন এবং চক্ষু যা দানের জন্য ২২ জন অঙ্গীকারে আবদ্ধ হন।

উক্ত শিবিরে উপস্থিত ছিলেন প্রাক্তন নদিয়া জেলা সভাধিপতি মেঘলাল শেখ। প্রাক্তন যুব নেতা সুমিত বিশ্বাস। এছাড়াও উপস্থিত ছিলেন সংগঠনের রাজ্য যুব নেতৃত্ব নাদির হোসেন মন্ডল ঝটিকা বিশ্বাস সহ জেলা ও অন্যান্য স্থানীয় নেতৃবৃন্দ।