নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ: দীর্ঘ কুড়ি বছর ধরে প্রণব ও অভিজিৎ মুখার্জির প্রতিশ্রুতি। চারটে লোকসভা ভোট পেরিয়ে পঞ্চম লোকসভার দোরগোড়ায় হাজির। এখনও হয়নি মুর্শিদাবাদের সুতির আমুহা ঘাটের ব্রিজ। ব্রিজ না হওয়ায় ভোটের মুখে কার্যত চরম ক্ষোভে ফুঁসছে ফিডার ক্যানেলের দুপারের বাসিন্দারা। বারবার প্রতিশ্রুতি তেও ব্রিজ না হওয়ায় অভিজিৎ মুখার্জির বিরুদ্ধে ক্ষোভে ফুসছেন জনতা।

উল্লেখ্য, , সুতি ব্লকের ফিডার ক্যানেলের ওপারের গ্রাম লোকাইপুর, বাহাগোলপুর, সোভারঘাট, পারাইপুর, উমরাপুর, সাহাজাদপুর এলাকা একেবারে পিছিয়ে পড়া। চাষবাস করেই মূলত সংসার অতিবাহিত করেন তারা। পিছিয়ে পড়া এই এলাকা গুলোতে নেই কোনো উচ্চ শিক্ষার প্রতিষ্ঠান। ফলত প্রাথমিকের গন্ডি পেরিয়ে ফিডার ক্যানেল টপকে এপারের আমুহা কদমতলা হাইস্কুলে পড়াশুনা করতে আস্তে হয় তাদের। শুধু পড়াশুনায় নয় ব্যবসা বাণিজ্য থেকে শুরু করে বাজারঘাট সব কিছুর জন্যই এপারে আসতে হয় তাদের। অন্যদিকে এপারের গ্রাম আমুহা, কদমতলা, গাজিপুর, কাশিমনগর, বালিয়াঘাটি, লস্করপুরের বাসিন্দারাও বিড়ি শ্রমিক এবং চাষী। চাষাবাদের সুবাদে ও ব্যবসায়িক স্বার্থে ওপারের গ্রাম গুলোতে সর্বদা যাতায়াত করতে হয়। নিত্যদিন পনেরো থেকে কুড়ি হাজার মানুষ ফিডার ক্যানেলের এই আমুহা ঘাট দিয়ে পারাপার হন । কিন্তু এত বড় এই ঘাটে নেই পর্যাপ্ত নিরাপত্তা। যাত্রীরা লাইফ জ্যাকেট ছাড়াই নিত্যদিন অনায়াসে নৌকা দিয়ে যাতায়ত করছেন। নৌকার মাঝি নেই। স্কুল ছাত্রছাত্রীদের হুড়োহুড়ি করে পারাপার হতে হয় নিত্যদিন। এমনকি ছাত্রছাত্রীদের নৌকার হাল ধরতে হচ্ছে বলেও অভিযোগ। প্রসাশন বারবার সচেতনতা করলেও কোনো পরিবর্তন লক্ষ করা যাচ্ছে না । ফলত যেকোনো মুহূর্তে বড়সড় ঘটনা ঘটে যাওয়ার সম্ভাবনাই প্রবল। আমুহা কদমতলা হাইস্কুলের ছাত্রছাত্রীদের অভিযোগ , নৌকায় মাঝি ঠিকমতো থাকছে না। ফলে তাদেরকেই নৌকার হল ধরতে হচ্ছে।

প্রতি পাঁচ বছর অন্তর ভোট আসলেই নেতাদের ব্রিজ করে দেওয়ার প্রতিশ্রুতি আসে। কিন্তু ভোট পেরোলেই সব ভুলে যান নেতারা। বারবার ভোটের সময় এলাকার কংগ্রেস সাংসদ অভিজিৎ মুখোপাধ্যায় বারবার প্রতিশ্রুতি দিলেও ব্রিজ না করায় অভিজিৎ মুখার্জির বিরুদ্ধে ক্ষোভে ফুসছেন জনতা।