প্রশান্ত দাস, টিডিএন বাংলা, মালদা: অনগ্রসর শ্রেণী কল্যাণ দপ্তর ও আদিবাসী উন্নয়ন দপ্তরের যৌথ উদ্যোগে চার জেলার আধিকারিকদের নিয়ে একটি পর্যালোচনার আয়োজন করা হয়।
বুধবার পুরাতন মালদার একটি বেসরকারি লজে এই পর্যালোচনার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অনগ্রসর শ্রেণী কল্যাণ দফতরের মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায়। এছাড়া উপস্থিত ছিলেন, জেলাশাসক কৌশিক ভট্টাচার্য, মালদা জেলা পরিষদের সভাধিপতি গৌড় চন্দ্র মন্ডল সহ অন্যান্য আধিকারিকরা। উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মুর্শিদাবাদ ও মালদা জেলার আধিকারিকদের নিয়ে পর্যালোচনার আয়োজন করা হয়। অনগ্রসরশ্রেণীর মানুষদের বিভিন্ন প্রকল্প নিয়ে আলোচনা করা হয় সেখানে।

মন্ত্রী রাজীব বন্দ্যোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে প্রতিটি জেলায় এইরকম পর্যালোচনা করা হবে। অনগ্রসর মানুষের উন্নয়নের স্বার্থে প্রতিটি জেলার আধিকারিকদের নিয়ে বিভিন্ন বিষয়ে আলোচনা করা হবে। তিনি বলেন, অনগ্রসর জাতির শংসাপত্র অতিসত্বর প্রদান করা হবে। যারা আবেদন করেছেন তাদের যদি শংসাপত্র প্রদান না হয় তাহলে এই বিষয়ে দোষীদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

মুখ্যমন্ত্রীর নির্দেশে উন্নয়নের জোয়ার আনতে মাঝেমধ্যেই বিভিন্ন জেলায় এই ধরনের পর্যালোচনার আয়োজন করা হবে। বুধবার মালদা জেলা সহ ৪ জেলার আধিকারিকদের নিয়ে পর্যালোচনা করা হয়।