সাদ্দাম হোসেন, টিডিএন বাংলা, কলকাতা : রাজ্যে জুড়ে গ্রুপ-ডি পদে  ষাট হাজার কর্মীকে নেওয়ার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। সেই অনুযায়ী গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড প্ৰথম পর্যায়ে ছয় হাজার নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করে। গত বছরের ২০মে লিখিত পরীক্ষার জন্য আবেদন জানান ২৪ লক্ষ কর্মপ্রার্থী।

যদিও শেষমেশ ১৮ লক্ষ চাকরি প্রার্থী পরীক্ষায় বসেন, তাদের মধ্যে থেকে ১৮১৮৬ জনকে ইন্টারভিউ ডাকে গ্রুপ ডি রিক্রুটমেন্ট বোর্ড। এদের মধ্যে থেকে ৩:১ অনুপাতে ৬০০০ জনের চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করবে বোর্ড। বোর্ড সূত্রে জানা গিয়েছে ১৫ই অক্টোবর থেকে শুরু হওয়া ইন্টারভিউ প্রক্রিয়া ২৩শে ফ্রেবুয়ারী শেষ হয়।

কিন্তু নিয়োগ প্রক্রিয়া চূড়ান্ত তালিকা প্রকাশের ঠিক আগেই আবার নতুন করে এপ্রিল মাসে ইন্টারর্ভিউ দেড় হাজার প্রাথীকে ডাকা হয়েছে বলে অভিযোগ। তার জেরেই চাকরি প্রার্থীদের মধ্যে হৈচৈ পড়ে গিয়েছে। এর জেরেই দ্রুত ফল প্রকাশের দাবিতে বৃষ্টিকে উপেক্ষা করে আজ পথে নামল গ্রুপ ডি- উত্তীণ চাকরী প্রাথীরা। শিয়ালদাহ থেকে ধর্মতলা পর্যন্ত শান্তিপুন্য পদযাত্রা করেন তারা।

তন্ময় রায়, রাজু মন্ডল নামে চাকরি প্রার্থীর অভিযোগ কমিশনের ওয়েবসাইটে সম্ভাব্য মে মাসে ফল প্রকাশ হবে জানানো হয়েছিল কিন্তু জুন অতিবাহিত হলেও এখনো ফল প্রকাশ হয়নি। রাকেশ খান নামে গ্রুপ ডি উত্তীর্ণ চাকরী প্রার্থী টিডিএন বাংলাকে জানান, আমরা স্বচ্ছতার সঙ্গে নিযোগ চাই, প্রতিটি প্রাথীর মেরিট লিষ্ট নম্বর সহ দ্রুত প্রকাশ করতে হবে।