টিডিএন বাংলা ডেস্ক : কথায় আছে, মামার বাড়ির আবদার। বাস্তবে ঘটলও তাই। স্কুলে টেস্ট পরীক্ষায় অকৃতকার্য হয়েছে। পাশ করাতে হবে। এই দাবিতে শুক্রবার থেকে বিদ্যালয়ের সামনে পোস্টার হাতে নিয়ে আমরণ অনশনে বসেছে ইসলামপুর উচ্চ বালিকা বিদ্যালয়ের পড়ুয়ারা। অবশ্য, বিক্ষোভকারীদের অভিযোগ, ইচ্ছে করে স্কুল কর্তৃপক্ষ তাদের পাশ করায়নি। তাই তাদের দাবি না মানা পর্যন্ত এই বিক্ষোভ চলবে বলে জানিয়েছে।

সূত্রের খবর, নভেম্বর মাসে ওই বিদ্যালয়ে উচ্চমাধ্যমিক টেস্ট পরীক্ষা ছিল। ২৪৬ জন ছাত্রীর মধ্যে ৩৬ জন পাশ করতে পারেনি। অকৃতকার্য পড়ুয়াদের অভিভাবকরা প্রধান শিক্ষিকাকে এ ব্যাপারে অনুরোধ করার পরও কোনও লাভ হয়নি বলে অভিযোগ। এর পরই উত্তেজিত হয়ে ছাত্রীরা জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায়।

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা জগদ্ধাত্রী সরকার বলেন, “মোট ৫ টি বিষয়ের মধ্যে যারা ৫ টি কিংবা ৪ টি বিষয়ে অকৃতকার্য হয়েছে তাদের কোনওভাবেই পাশ করানো সম্ভব হয়নি। পঠন- পাঠনের মান বজায় রাখতে গিয়ে এই দাবি নিয়ে কোনোভাবেই আপস করা যাবে না” বলে তিনি জানিয়েছেন। সেইসঙ্গে তিনি এও জানিয়েছেন, বিষয়টি অত্যন্ত লজ্জাজনক। পুরো ঘটনাটি ইসলামপুরের মহকুমা শাসককে জানানো হয়েছে।