ভোট শেষ হতেই আবারও নিয়োগের দাবিতে সরব মাদ্রাসা সার্ভিস কমিশন উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা

নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা : ভোট শেষ হতেই আবারও চাকরির দাবিতে বিক্ষোভ খাস কলকাতায়। সোমবার হাজরা মোড়ে জমায়েত ও বিক্ষোভ সমাবেশ করে মাদ্রাসা সার্ভিস কমিশনের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও চাকরির সুযোগ থেকে বঞ্চিত কয়েকশো চাকরি প্রার্থী। তাদের দাবি, রাজ্যের মাদ্রাসা গুলোর সমস্ত শূন্য পদে আপডেট ভ্যাকন্সিতে নিয়োগ করতে হবে। এদিন বিক্ষোভ শেষে তাদের দাবিপত্র সহ মুখ্যমন্ত্রীর বাড়িতে গিয়ে ডেপুটেশন দেয় আন্দোলনকারীরা।

আরো পড়ুন :- দেখা গেছে চাঁদ, আগামীকাল সৌদি আরব সহ মধ্য প্রাচ্যের অনেক দেশে ঈদ

চাকরিপ্রার্থীদের অভিযোগ, ২০১৪ সালের ষষ্ঠ মাদ্রাসা সার্ভিস কমিশনের প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে মোট ৩১৮৩টি শূন্যপদে নিয়োগ হবার কথা। কিন্তু ২৫৭০টি শূন্যপদে প্যানেল প্রকাশ করে কমিশন৷ যার মধ্যে নিয়োগ করা হয় ১৯৭০জন চাকরিপ্রার্থীকে৷ আর এতেই ক্ষুদ্ধ মাদ্রাসা চাকরিপ্রার্থীরা।

ভোট শেষ হতেই আবারও নিয়োগের দাবিতে সরব মাদ্রাসা সার্ভিস কমিশন উত্তীর্ণ চাকরিপ্রার্থীরা

স্বভাবতই তাদের অভিযোগ, তাহলে বাকি ১২১৩টি শূন্যপদ কোথায় গেল? আর এই নিয়োগ নিয়ে কোর্ট কাঁচারিও কম হয়নি। কোন ফল না পেয়ে শেষপর্যন্ত আন্দোলনের পথ বেছে নিয়েছে এমএসসি উত্তীর্ন ওই চাকরিপ্রার্থীরা। একই দাবি নিয়ে গত কলকাতা প্রেস ক্লাবের সামনে অবস্থানে বসেন তারা। সেখানে পুলিশ জোর করে তাদের তুলে দেয়। ভোট মিটতেই আবারও ময়দানে নেমেছে মাদ্রাসায় প্যানেলভুক্ত হবু শিক্ষকরা। নিয়োগ নিয়ে কমিশনের সদিচ্ছারও অভাব রয়েছে বলেও তাদের অভিযোগ।

আর এরই প্রতিবাদে আজ ফের মুখ্যমন্ত্রীর বাড়িতে দেখা করেন চাকরিপ্রার্থীরা৷ মনিরুল ইসলাম নামে এক আন্দোলনকারী জানান, শূন্যপদ থাকা সত্ত্বেও কেন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েও বঞ্চিত হচ্ছি আমরা? অবিলম্বে কমিশন কে আপটুডেট ভ্যানেন্সিতে নিয়োগ প্রক্রিয়া শুরু করার দাবি জানিয়েছে তারা। নইলে আগামীতে বৃহত্তর আন্দোলনেরও হুমকি দিয়েছে চাকরিপ্রার্থীরা।