টিডিএন বাংলা ডেস্ক: এক দেশ, এক ভোট – এই নিয়ে আলোচনা করতে সব দলের সভাপতিদের ডেকেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকে যোগ দিচ্ছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রীয় সরকারের সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে চিঠি লিখে এই সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী।

লোকসভা ও রাজ্যসভায় যে সমস্ত দলের সাংসদ রয়েছে, সেই সব দলের সভাপতিদের সঙ্গে বৈঠকে বসতে চান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামিকাল, বুধবার তাই সংশ্লিষ্ট রাজনৈতিক দলের সভাপতিদের বৈঠক ডেকেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় তৃণমূল কংগ্রেসের সুপ্রিমো। ফলে তাঁকেও ওই বৈঠকে কেন্দ্রীয় সরকারের তরফে আমন্ত্রণ জানানো হয়েছিল। সোমবার সন্ধ্যায় এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি মুখ্যমন্ত্রী। তিনি জানিয়েছিলেন তিনি এ নিয়ে চিঠি লিখবেন। কেন্দ্রীয় সরকারের সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশীকে চিঠি লিখেছেন। সেই চিঠিতেই তিনি জানিয়ে দিয়েছেন যে ওই বৈঠকে তিনি উপস্থিত থাকতে পারবেন না। এর আগে প্রধানমন্ত্রীর ডাকা নীতি আয়োগের বৈঠকেও যাননি মুখ্যমন্ত্রী।

ক্ষমতায় আসতেই এক দেশ এক ভোট কার্যকর করতে মরিয়ে হয়ে উঠেছেন মোদী। এর আগেও তিনি এই নিয়ে তৎপর হন। অনেক বিরোধী দলের এতে আপত্তি রয়েছে। কারণ অনেকেই মনে করেন সব রাজ্যে বিধানসভায় মেয়াদ একসঙ্গে শেষ হয় না। তারওপর লোকসভার মেয়াদও একসঙ্গে শেষ হয় না। ফলে এই ভাবনা কার্যকর করা অসম্ভব।