নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, বীরভূম: কোয়ারেন্টাইন সেন্টার করা নিয়ে বিবাদের জেরে দুই দল গ্রামবাসীর মধ্যে বোমা গুলির লড়াইয়ে মৃত্যু হল এক ব্যক্তির। ঘটনাটি ঘটেছে শনিবার রাত্রে বীরভূমের পারুই থানার সিউড়ি ২ ব্লকের বনশঙ্কা গ্রাম পঞ্চায়েতের তালিবপুর গ্রামে। এলাকায় উত্তেজনা থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিশাল পুলিশবাহিনী।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে মৃত ব্যক্তি হলেন শেখ শ্যামবাবু বয়স ৪৫ বছর। দুই দল গ্রামবাসীর মধ্যে বোমা ও গুলি নিয়ে লড়াইয়ের সময় বোমার আঘাতে ওই ব্যক্তির মৃত্যু হয় বলে অভিযোগ। এদিন সন্ধ্যাবেলায় তালিবপুর গ্রামে স্থানীয় উচ্চ বিদ্যালয়ের হোস্টেলে করোনাভাইরাস মোকাবিলায় কোয়ারেন্টাইন সেন্টার করা নিয়ে পুলিশ প্রশাসনের সঙ্গে গ্রামবাসীদের বৈঠক ছিল।

গ্রামবাসীদের একাংশের আপত্তি ছিল ওই স্কুলের হোস্টেলে কোয়ারেন্টাইন সেন্টার করতে দেওয়ার ব্যাপারে। পুলিশ প্রশাসন গ্রামবাসীদের সঙ্গে বৈঠক করার পর চলে যায়। তারপরে দ্বিধা-বিভক্ত গ্রামবাসীদের মধ্যে বিবাদ শুরু হয়। অভিযোগ কিছু দুষ্কৃতী বোমা ও বন্দুক নিয়ে তান্ডব শুরু করে। আর এই সময় বোমার আঘাতে মৃত্যু হয় শ্যাম বাবুর।

পরিস্থিতি সামাল দিতে ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী। ঘটনাস্থল থেকে মৃতদেহ উদ্ধার করে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে ময়নাতদন্তের জন্য নিয়ে আসা হচ্ছে। সিউড়ি ২ ব্লকের তৃণমূল কংগ্রেসের সভাপতি নুরুল ইসলাম বলেন,” ওই গ্রামে কোয়ারেন্টাইন সেন্টার করার ব্যাপারে গ্রামবাসীদের মধ্যে সমস্যা সৃষ্টি হয়। সেটা মেটাতে পুলিশ ও প্রশাসন উদ্যোগ নেয়। পুলিশ প্রশাসন চলে যাওয়ার পর কিছু দুষ্কৃতী বোমা-গুলি নিয়ে তান্ডব চালায় সেখানেই একজনের মৃত্যু হয়েছে”।

image.png