নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, করিমপুর: ঘরবন্দি অসহায় মানুষের ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে নদিয়ার থানারপাড়া থানার পুলিশ। অন্যদিকে করোনায় লকডাউনের সময় ভিন রাজ্যের শ্রমিকদের লিস্ট করে পাশে দাঁড়াচ্ছে করিমপুর-২ বিডিও।

লকডাউনের পর বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে দুঃস্থ মানুষের ঘরে খাবার দিচ্ছে প্রশাসন। রবিবার থানারপাড়া পুলিশ নতিডাঙ্গা, মথুরাপুর এলাকার মানুষদের সাহায্য করে। ওসি নিজে বাড়ি বাড়ি গিয়ে অসহায় মানুষদের খাবার দিচ্ছেন। সঙ্গে থাকছেন অন্যান্য পুলিশ কর্মীরা।
থানারপাড়া থানার ওসি সুমিত ঘোষ এই প্রতিবেদককে জানান, আমরা চেষ্টা করছি এই বিপদে মানুষের পাশে দাঁড়াতে। বিভিন্ন গ্রামে যাচ্ছি এবং মানুষের খোঁজ নিচ্ছি। খাবার দেবার সঙ্গে সঙ্গে করোনা নিয়ে সচেতনও করছি। মানুষের কাছে অনুরোধ, আপনাদের যেকোন সমস্যা আমাদের বলুন, আমরা আপনাদের পাশে আছি, কিন্তু এই সময় ঘরে থাকুন।’
দুঃস্থ মানুষদের চাল, আলু, মুড়ি সহ বিভিন্ন খাদ্য সামগ্রী দেওয়া হচ্ছে।

এদিকে করিমপুর-২ বিডিও সত্যজিৎ কুমার এই প্রতিবেদককে জানান, করোনা ভাইরাস থেকে নিজেদের বাঁচাতে সচেতনতা তৈরি করা হয়েছে। এলাকায় এলাকায় মাইকিং হয়েছে। এলাকার অনেক শ্রমিক বিভিন্ন রাজ্যে কাজ করতে গিয়ে লকডাউনের মধ্যে পড়েছে। তাদের তালিকা তৈরি করে সাহায্য করা হচ্ছে।”
তিনি আরও জানান, করোনা রুখতে সচেতনতা ও সতর্কতা খুব জরুরি। সকলের কাছে অনুরোধ, লকডাউনের এই সময় ঘরে থাকুন, প্রশাসন আপনাদের পাশে সব সময় আছে।