প্রশান্ত দাস, টিডিএন বাংলা, মালদা: প্রখর রোদের মধ্যে রবিবার সকাল থেকেই মালদার হবিবপুর বিধানসভা কেন্দ্রে শুরু হয় উপনির্বাচনের ভোটগ্রহণপর্ব । সকাল ৭ টা পর্যন্ত শেষ পাওয়া খবরে এই বিধানসভা কেন্দ্রে ভোট হয়েছে ৭৫.৫১ শতাংশ। প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকার কারণে বিক্ষিপ্ত কোনো ঘটনা ঘটেনি বলে জেলা পুলিশ ও প্রশাসন সূত্রে জানা গিয়েছে।লোকসভা নির্বাচনের আগে হবিবপুরের সিপিআইএম বিধায়ক খগেন মুর্মু বিজেপিতে যোগদান করে উত্তর মালদা লোকসভা কেন্দ্রের প্রার্থী হন।

এরপরই নির্বাচন কমিশন সিদ্ধান্ত নেন এই কেন্দ্রে উপনির্বাচনের।চতুর্মুখী লড়াই চলেছে এই বিধানসভা কেন্দ্রে। মালদার হবিবপুর ও বামনগোলা ব্লক নিয়ে গঠিত হবিবপুর বিধানসভা কেন্দ্রটি৷ এই কেন্দ্রের ২৪৭টি বুথের মধ্যে ১২১ টি ভোট গ্রহণ কেন্দ্র বামনগোলা ব্লকে।বাকি ১২৬ টি বুথ রয়েছে হবিবপুর ব্লকের অন্তর্গত। এই বিধানসভা কেন্দ্রে মোট ভোটার ২ লক্ষ ৪০ হাজার ৭১ জন৷ তাঁদের মধ্যে ১ লক্ষ ২১ হাজার ৪৫৯ জন পুরুষ এবং ১ লক্ষ ১৮ হাজার ৬০৫ জন মহিলা৷

এছাড়াও তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে ৭ জন।প্রায় প্রতিটি বুথেই কেন্দ্রীয় বাহিনী মোতায়েন রয়েছে এই বিধানসভার উপনির্বাচনে।কমিশনের তরফে তাজপুর প্রাথমিক বিদ্যালয়ের ২০৮ নম্বর বুথকে আদর্শ ভোটদান কেন্দ্র হিসেবে গড়ে তোলা হয়েছে।রবিবার সকাল থেকেই প্রায় প্রতিটি বুথে লক্ষ করা যায় ভোটারদের লম্বা লাইন।

বেলা বাড়ার সাথে সাথে তাপপ্রবাহ বাড়তে থাকার কারণে মহিলা-পুরুষ উভয়েই সকাল সকাল বুথ মুখী।উৎসবের মেজাজেই চলছে ভোট প্রক্রিয়া।

যদিও এখনো পর্যন্ত কোনো রকম অকৃতিকর ঘটনা ঘটেনি। আগামী ২৩ মে লোকসভা নির্বাচনের গননার সাথে এই উপনির্বাচনের ফলাফলও ঘোষনা করা হবে। হবিবপুর উপনির্বাচনের গননা কেন্দ্র করা হয়েছে মালদা জেলা স্কুল প্রাঙ্গনে।