নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: তৃণমূলের ভাঙন নিয়ে এদিন ফের মুকুল রায়কে কাঠগড়ায় তুললেন মুকুল রায়। তিনি বলেন, প্যান্ডেল খাটিয়ে নিয়ে ভাড়াটে সৈনিক এনে যেভাবে তৃণমূল দলকে দুর্বল করেছিল মুকুল রায়। সেই ভাবে বিজেপিকে দুর্বল করছেন মুকুল। দিল্লিতে ফুল ফুটলেও এখানে ফুল ফোটার উপায় নেই বলে দাবি করেন পার্থ চট্টোপাধ্যায়। যারা যাচ্ছেন তাদের জন্য তৃণমূলের কোন ক্ষতি হবে না।

একই সঙ্গে  সুব্রত বক্সিকে কালো পতাকা দেখানো প্রসঙ্গে বিজেপিকে এক হাত নিলেন তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। সোমবার বিধানসভায় নিজের ঘরে বসে পার্থ চট্টোপাধ্যায় বলেন, রাজনীতিতে শীতল আনতে গিয়ে যারা সুব্রত বক্সিকে কালো পতাকা দেখলেন তারা গনতন্ত্রের কালো মুখ হিসাবেই পরিচিত হচ্ছেন।

একই সঙ্গে পার্থ চট্টোপাধ্যায় বলেন,  আমরা চিরকালই মানুষের উপর আস্থা রাখি। সে কারণেই আমরা ডান্ডা আর ঝান্ডা নিয়ে বাহুবলীর মত আচরণে বিশ্বাসী নয়। কোন ব্যক্তির উপরেই এই ধরণের ঘটনা কোন গনতন্ত্র প্রিয় মানুষ সমর্থন করবে না বলেই দাবি করেন পার্থ চট্টোপাধ্যায়।

প্রসঙ্গত সোমবার উত্তরবঙ্গের শিতলকুচিতে গিয়েছিলেন তৃণমূলের রাজ্য সভাপতি। সেখানে তাকে কালো পতাকা দেখানোর অভিযোগ উঠে বিজেপির বিরুদ্ধে। একই সঙ্গে গাড়ি ভাঙচুর করা হয় কোচবিহারের তৃণমূল জেলা সভাপতি বিনয় কৃষ্ণ বর্মণের।