নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা : শনিবার রাজ্যে আসছেন কংগ্রেসের সভাপতি রাহুল গান্ধী। মালদার চাঁচলে রাজনৈতিক জনসমাবেশ করবেন তিনি। দুপুর আড়াইটার সময় শুরু হবে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর জনসভা। মালদা উত্তর লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরীর সমর্থনে জনসভা করবেন রাহুল।

রাহুল গান্ধীর জনসভাকে কেন্দ্র করে ইতিমধ্যেই সাজো সাজো রব মালদায়। মৌসম বেনজির নূর কংগ্রেস ছাড়ার পর কংগ্রেসের কাছে অন্যতম বড় চ্যালেঞ্জ মালদা উত্তর লোকসভা কেন্দ্র তাদের অনুকূলে রাখা। সেই জায়গায় দাঁড়িয়ে রাজ্যে প্রথম জনসভা হিসেবে মালদা উত্তর লোকসভা কেন্দ্রকে বেছে নিয়েছেন রাহুল গান্ধী। কংগ্রেসের শক্ত ঘাঁটিতে যাতে জোড়া ফুল ফুটতে না পারে সে কারণে এই সিদ্ধান্ত কংগ্রেস সভাপতির। শনিবার বিহার একটি জনসভায় যোগ দেবেন রাহুল গান্ধী। জনসভা শেষ করার পর পশ্চিমবঙ্গে উড়ে আসবেন তিনি।

মালদার জনসভা থেকে শুধুমাত্র নরেন্দ্র মোদিকে নিশানা করবেন নাকি মমতা বন্দ্যোপাধ্যায়কেও কাঠগড়ায় তুলবেন রাহুল গান্ধী সেটাই দেখার। তার কারণ বিরোধী রাজনৈতিক দলগুলির মঞ্চে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অন্যতম মুখ। কিন্তু এ রাজ্যে পরস্পরের বিরুদ্ধে নির্বাচনী লড়াইয়ে প্রতিদ্বন্দ্বিতা করছে কংগ্রেস এবং তৃণমূল। সেই পরিস্থিতিতে দাঁড়িয়ে রাহুল গান্ধী কি পদক্ষেপ নেন সেটাই এখন দেখার। শুধুমাত্র তাই নয় যে লোকসভা নির্বাচনের প্রচারে আসছেন রাহুল গান্ধী সেখানেও কংগ্রেসের প্রধান লড়াই তৃণমূল কংগ্রেসের সঙ্গেই।