নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: উত্তরবঙ্গ হোক কিংবা দক্ষিণবঙ্গ, রামনবমীর মিছিল হয়েছে রাজ্যের বিভিন্ন জেলায় জেলায়। এবার সেই মিছিল নিয়ে রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। জেলা আধিকারিকদের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। রিপোর্ট আসার পর তা খতিয়ে দেখে প্রয়োজনীয় এবং পর্যাপ্ত ব্যবস্থা গ্রহণ করা হবে, এমনটাই জানা গেছে নির্বাচন কমিশন সূত্র মারফত।

নির্বাচন কমিশন সূত্রের দাবি, যখন নির্বাচন বিধি চালু রয়েছে সেই সময় অস্ত্র হাতে মিছিল নির্বাচন বিধি লংঘন করছে কিনা সে বিষয়টি খতিয়ে দেখার জন্য জেলা আধিকারিকদের কাছ থেকে রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে। আগামী দু’দিনের মধ্যে সমস্ত জেলা থেকে রিপোর্ট এসে পৌঁছে যাবে এমনটাই নির্বাচন কমিশন সূত্রে খবর। তারপর কোথাও কোনো অসঙ্গতি লক্ষ্য করা গেলে কিংবা কোনো প্রার্থীর বিরুদ্ধে কিংবা কোনো রাজনৈতিক দলের বিরুদ্ধে কোনো অভিযোগ থাকলে তার ব্যবস্থা গ্রহণ করবে নির্বাচন কমিশন।

প্রসঙ্গত রামনবমীর মিছিলে অংশগ্রহণ করতে দেখা গেছে তৃণমূল কংগ্রেস এবং বিজেপির রাজনৈতিক নেতাদের। অস্ত্র হাতে মিছিলের অংশ গ্রহন করেছেন বিজেপির প্রার্থী এবং রাজ্যে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। তবে নির্বাচন কমিশন কতটা কড়া পদক্ষেপ গ্রহণ করে সেটাই এখন দেখার।