Ranaghat Book Fair

মোহম্মদ সাহাবাজ, টিডিএন বাংলা, রানাঘাট : ‘বই পড়ি, বই পড়াই; দেশকে এগিয়ে নিয়ে যায়’- এই অঙ্গীকার নিয়ে শনিবার শুভ সুচনা হল ১০ম রানাঘাট বই মেলার। রানাঘাট স্বাস্থ্য উন্নতি ময়দানে অনুষ্ঠিত এই মেলার আয়োজক “রানাঘাট বই মেলা পর্ষদ”। এদিন পদযাত্রার মধ্যে দিয়ে শুরু হয় বই মেলা। পদযাত্রা শুরু হয় রানাঘাট পৌরসভা থেকে রানাঘাট ইন্ডোর স্টেডিয়াম পর্যন্ত।

রানাঘাটের বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন গুলির সদস্যগণ ও রানাঘাটবাসী পদযাত্রায় পা মেলান। সন্ধ্যায় এই মেলার শুভ উদ্বোধন হয় সংগীতানুষ্ঠান ও প্রদীপ প্রজ্জ্বলোনের মাধ্যমে। উপস্থিত ছিলেন রানাঘাট লোকসভা কেন্দ্রর এমপি তাপস মন্ডল, রানাঘাট পৌরসভার পৌরপিতা পার্থসারথি চট্টপাধ্যায়, মহকুমা তথ্য ও সংস্কৃতি আধিকারিক সঞ্জয় চক্রবর্তী, বিশিষ্ট সাহিত্যিক নরেশ বর্মন, রানাঘাট ১নং ব্লক সভাপতি তাপস মন্ডল সহ রানাঘাট পৌরসভার কাউন্সিলার বৃন্দ।

২৪ নভেম্বর শনিবার এই বই মেলা শুরু হয়ে চলবে আগামী ৩ই ডিসেম্বর পর্যন্ত। প্রতিদিন বিকাল ৩টায় খুলবে এই মেলা। থাকছে ইসলামিক বুক স্টল সহ মোট ৫৬ টা বইয়ের স্টল। নতুন পুরাতন বই সহ ধর্মীয় বই ও পরিবেশ সংগঠন গুলির স্টলে ছিল চোখে পড়ার মতো ভিড়। এছাড়াও প্রতিদিন থাকছে নানান সাংস্কৃতিক মনোজ্ঞ অনুষ্ঠান।