নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, মুর্শিদাবাদ : ঠান্ডার মরসুমে হঠাৎ গঙ্গা ভাঙনকে কেন্দ্র করে তীব্র চাঞ্চল্যের সৃষ্টি হলো সামসেরগঞ্জের কামালপুর গ্রামে। বুধবার প্রায় ৫০০ মিটার এলাকা জুড়ে এই ভাঙনের খবর পেয়ে ভাঙন কবলিত এলাকা পরিদর্শনে এলেন সামসেগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম, বিডিও জয়দীপ চক্রবর্তী, ওসি অমিত ভকত সহ বিসিস্টরা। প্রশাসনিক আধিকারিকদের বারবার আস্বাসেও ভাঙন প্রতিরোধের ব্যবস্থা না হওয়ায় অধিকারিকদের সামনে তীব্র ক্ষোভ প্রকাশ করেন এলাকাবাসী।

দেখুন ভিডিওতে ক্লীক করে-

জানা গেছে, সামসেগঞ্জের কামালপুর গ্রামে দীর্ঘদিন ধরে ভাঙন অব্যাহত। বারবার শুধু প্রতিশ্রুতি, হচ্ছে না গঙ্গা ভাঙন প্রতিরোধের কাজ। গঙ্গা ভাঙন প্রতিরোধের কাজ না হওয়ায় কার্যত ক্ষোভ ফুঁসছে এলাকার মানুষ। এবারও আগের মতো ফের শুরু হয়েছে ভাঙন। যেভাবে নদী ভাঙছে তাতে গঙ্গার ১০০ মিটারের মধ্যেই পাশে থাকা কামালপুর প্রাথমিক বিদ্যালয় ও দুটি মসজিদ যে কোনো সময় গঙ্গাগর্ভে তলিয়ে যেতে পারে বলে আশঙ্কা করছেন এলাকাবাসী।

এদিন ভাঙন কবলিত এলাকা পরিদর্শন শেষে সামসেগঞ্জের বিধায়ক আমিরুল ইসলাম ভাঙন কবলিত এলাকায় প্রতিরোধের ব্যবস্থা না করায় কেন্দ্র সরকারের তীব্র নিন্দা জানান। অন্যদিকে বিডিও জয়দীপ চক্রবর্তী জানান, বিষয়টি নিয়ে ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে।