নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, কলকাতা: দেশে নারীর সম্মান ও মর্যাদা রক্ষার ডাক দিলেন সাংসদ আহমেদ হাসান ইমরান।
শনিবার ন্যাশনাল লাইব্রেরির ভাষাভবন অডিটোরিয়ামে ‘একটি কুসুম’ নামে একটি সংস্থার ব্যানারে নাগরিক প্রতিবাদ সভার আয়োজন করে তিনি এই ডাক দেন। সাংসদ আহমদ হাসান ইমরান বলেন,” সময় এসেছে নারীর মর্যদা ও নিরাপত্তা রক্ষা করার। ভারতবর্ষে আসিফা, উন্নাও, নির্ভয়ার মতো ঘটনা লজ্জাজনক। নারীদের নিরাপত্তা নিয়ে আজ নাগরিক সমাজকে এগিয়ে আসতে হবে।”
এদিনের সভায় বহু কবি, সাহিত্যিক, শিক্ষাবিদ, বুদ্ধিজীবী ও নাগরিক সমাজের মানুষ এসেছিলেন। সভায় পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন,”বিভিন্ন সময় রাম মন্দির ইস্যু তোলা হয়। এইসব কিছু না, আসল উদ্দেশ্য ক্ষমতায় যাওয়া। মানুষের কথা বলার অধিকার কেড়ে নিয়ে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করা হচ্ছে। আজকে আমাদের সকলকে সব কিছু বুঝতে হবে, জানতে হবে, এগিয়ে আসতে হবে। আজ ভারতবর্ষ যদি ভালো থাকতো, সকলে যদি এক হতো, তাহলে ভারত গোটা পৃথিবীতে একটা শক্তি হিসেবে পরিচিতি পেত।’
একটি কুসুমের সভায় উপস্থিত ছিলেন কবি সুবোধ সরকার, আলিয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের প্রধান গজালা ইয়াসমিন, শিক্ষাসেবী মুহাম্মদ কামারুজ্জামান, শিশু সাহিত্যিক মুহাম্মদ নূরুদ্দিন, শিক্ষাবিদ আব্দুল মজিদ প্রমুখ।
এদিনের সভায় মূলত আসিফার ইস্যু নিয়ে আলোচনা হয়। বিজেপি সরকারের আমলে যেভাবে নারীদের ওপর অত্যাচারের মাত্রা বেড়ে চলেছে তা নিয়ে হতাশা প্রকাশ করেন বক্তারা।