নিজস্ব সংবাদদাতা, টিডিএন বাংলা, সাঁকরাইল : ২০১৯ সালের মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য প্রস্তুতি শিবিরের আয়োজন করে এসআইও সাঁকরাইল ব্লক। রবিবার সকাল ১০টা থেকে সাঁকরাইল আজিজিয়া হাই মাদ্রাসায় এই শিবিরের আয়োজন করা হয়। প্রায় ৫টি স্কুলের ছাত্রছাত্রী উপস্থিত ছিল এই প্রস্তুতি শিবিরে।

পরীক্ষায় কীভাবে নম্বর বাড়ানো যায় সে বিষয়ে বিভিন্ন স্কুলের শিক্ষকরা ছাত্র-ছাত্রীদের পরামর্শ দেন। পরীক্ষার পূর্বে শরীরের দিকে বিশেষ নজর দেওয়ার কথা বলেন এক শিক্ষক। তাদের ইংরেজি ও বাংলার ক্ষেত্রে বানানের দিকে আরও নজর দিতে বলা হয়। অঙ্কের ক্ষেত্রে যথাযথ সূত্রের প্রয়োগ করতে হবে বলেও নির্দেশ দেন শিক্ষকরা।

এদিন সাঁকরাইল অঞ্চলের বিভিন্ন প্রান্ত থেকে শিক্ষক হিসাবে উপস্থিত ছিলেন সুব্রত পাহাড়ি (শিক্ষক সাঁকরাইল অভয়চরন হাইস্কুল), প্রীতম ঘোষ (শিক্ষক, কেন্দ্রীয় সরকারি কর্মচারী), আসিফ ইকবাল (শিক্ষক), মইদুল শাহ (শিক্ষক আজিজিয়া হাই মাদ্রাসা), শেখ ইমরান (প্রাইমারি স্কুল শিক্ষক), শেখ সোহেব (প্রাইমারি স্কুল শিক্ষক), নূর হাবিব (শিক্ষক আজিজিয়া হাই মাদ্রাসা)।

শিবিরে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন এসআইও হাওড়া জেলা শাখার সেক্রেটারি রশিদ আহমেদ, জেলা শিক্ষাঙ্গন সম্পাদক জিয়াউল হুদা, সাঁকরাইল ব্লক দায়ীত্বশীল সাফায়েত আলি, সেক্রেটারি আনসারুল মোল্লা, এসআইও হিরাপুর ইউনিটের সভাপতি হামজা সারেং প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটির সঞ্চালনা ও তদারকি করেন আশিক ইকবাল।

শিক্ষাঙ্গন সম্পাদক জিয়াউল হুদা বলেন, ‘শিক্ষা শুধু সনদ অর্জন বা চাকরি পাওয়ার মধ্যেই সীমাবদ্ধ থাকা উচিৎ নয় বরং এর উদ্দেশ্য হওয়া উচিৎ প্রজ্ঞা অর্জন করা। আর নৈতিকতার উৎকর্ষ ও নীতির সংযুক্তির দ্বারাই প্রজ্ঞা অর্জন সম্ভব।’ ছাত্র-ছাত্রীদের স্বার্থে প্রয়োজনে এমন শিবির আরও করা হবে বলে সংগঠনটি জানিয়েছে।