টিডিএন বাংলা ডেস্ক: লোকসভা নির্বাচনে পরাজিত হয়ে বসিরহাটের বিজেপি প্রার্থী সায়ন্তন বসু রাজনীতি থেকে অবসর নেওয়ার ইঙ্গিত দিলেন। শনিবার সায়ন্তন তার ফেসবুকে লিখেন-‘অনেক চেষ্টা করেও আমাদের গাড়ি চলেনি। এখন গাড়ি ফুল গিয়ারে। এই অবস্থায় গাড়ির মধ্যে বসে আছেন এমন কারও হাতে আমার ব্যাটন তুলে দিতে চাই। আমার আদর্শগত দায়বদ্ধতা আমি সমাজসেবায় ব্যবহার করতে চাই।’ তাঁর এই ফেসবুক পোস্ট ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে বিজেপির অন্দরমহলে।

ফেসবুকের এই পোস্টের মাধ্যমে সায়ন্তন সক্রিয় রাজনীতি থেকে অবসর নেওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন বলেই মনে করছেন বিজেপির একাংশ। এই পোস্ট সম্পর্কে সায়ন্তনের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, ‘বসিরহাট কেন্দ্র আমি ভালো ভাবে চিনতাম না। তবুও আমাকে ওই কেন্দ্রে টিকিট দেওয়া হয়েছিল। যা কিছু বলার দলকে বলব।’ বসিরহাট কেন্দ্রে তাঁর নাম ঘোষণার পর ঘনিষ্ঠ-মহলে ক্ষোভও উগরে দিয়েছিলেন তিনি। সায়ন্তন রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক।

সূত্রের খবর, তিনি পুরুলিয়া, বাঁকুড়ার মতো সম্ভাবনাময়, নিদেনপক্ষে বারাসত, দমদমের মতো কোনও আসনে লড়তে চেয়েছিলেন। কিন্তু দলের অভ্যন্তরীণ রাজনীতির কারণেই সায়ন্তনকে বসিরহাটে পাঠানো হয় বলে মানছেন বিজেপির একাংশও।