নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা: সমকাজে সমবেতনের দাবিতে বিকাশ ভবনের সামনে অনশনরত পার্শ্ব শিক্ষকদের পাশে দাঁড়াল ওয়েলফেয়ার পার্টি। বুধবার পার্টির রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য মামুন আকতার হোসেনের নেতৃত্বে এক প্রতিনিধি দল তাদের ধর্ণা মঞ্চে যান। শিক্ষকদের সাথে দেখা করে তাদের দাবি দাওয়া গুলি মন দিয়ে শোনেন। প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন রাজ্য কমিটির সদস্য মাহিনুর জামান ও ফ্র্যাটারনিটি মুভমেন্ট এর রাজ্য সম্পাদক জুলফিকার আলি মোল্লা।

মামুন আকতার পার্শ্ব শিক্ষকদের বিষয়ে রাজ্য সরকারের উদাসীন ভূমিকার তীব্র সমালোচনা করে বলেন, মুখ্যমন্ত্রী ক্ষমতায় আসার আগে পার্শ্ব শিক্ষকদের যে প্রতিশ্রুতি তিনি দিয়েছিলেন তা আজও পালন করেননি। উল্টে তাদের গণতান্ত্রিক অধিকার কেড়ে নিয়ে তাদের বাক স্বাধীনতাকে হরণ করার নানান চেষ্টা করছে। এমন কি পার্শ্ব শিক্ষকদের জন্য বরাদ্দ কেন্দ্রের দেওয়া ভাতা থেকে টাকাও কেটে নিচ্ছে রাজ্য সরকার। এদিন তিনি আরও বলেন, যারা মানুষ গড়ার কারিগর তাদের আজ স্কুলে না গিয়ে রাস্তার ধারে ফুটপাতে রাত কাটাতে দেখতে হচ্ছে। এটা আমাদের কাছে চরম লজ্জার। সুপ্রিম কোর্টের নির্দেশ অনুসারে আমরা তাদের সমকাজে সম বেতনের দাবি জানাচ্ছি যাতে করে এই শিক্ষকরা সমাজে সম্মানের সাথে মাথা উঁচু করে বাঁচতে পারে।

এদিকে তাদের অনশন আন্দোলন আজ ছয় দিনে পড়লো। সেই সাথে সোমবার থেকে চলছে স্কুল বয়কট কর্মসূচিও। রাতের ঠান্ডাকে উপেক্ষা করেই ফুটপাতেই কাটছে ওদের রাত। ঠান্ডায় অনেকে অসুস্থ হয়ে পড়েছেন। কিন্তু দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলনের মাটি ছাড়তে নারাজ পার্শ্ব শিক্ষক ঐক্য মঞ্চ।