কৌশিক সালুই, টিডিএন বাংলা, বীরভূম: রাজ্য সরকারের প্রচেষ্টায় বিভিন্ন জেলায় গড়ে উঠেছে মেডিকেল কলেজ হাসপাতাল। পরিকাঠামো গড়ে উঠলেও রাজ্য জুড়ে অভাব রয়েছে চিকিৎসকের। বিশেষ করে সু-চিকিৎসকের বলে দাবি এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় প্রথম শোভন মন্ডল এর।

বীরভূম জেলা স্কুল থেকে সে এইল বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষায় বিজ্ঞান বিভাগে ৪৯৮ নম্বর পেয়ে রাজ্যে প্রথম হয়েছে। মাধ্যমিকে অষ্টম স্থানে মেধা তালিকায় দু বছর আগে শোভন স্থান করে নিয়েছিল। এবার উচ্চমাধ্যমিকে সেই রেজাল্ট টপকে একবারে প্রথম। রাজ্যজুড়ে চিকিৎসক এর অভাব মেটাতে সে হতে চায় সুচিকিৎসক।

সারাদিন রাতে প্রায় ১০থেকে ১২ ঘন্টা পড়াশোনা করত শোভন। পাশাপাশি বিরাট কোহলির ভক্ত। নিয়মিত ক্রিকেট খেলা এর সঙ্গে মোবাইলে ভিডিও গেম নেশা মাধ্যমিকে প্রথম শোভন মন্ডল এর। শোভন মন্ডল জানায়, রাজ্য জুড়ে প্রচুর সুপার স্পেশালিটি, মাল্টিস্পেশালিটি হাসপাতাল,মেডিকেল কলেজ হাসপাতাল তৈরি হয়েছে। কিন্তু চিকিৎসকের অভাব এখনো মেটেনি।

সংবাদ মাধ্যমে বিভিন্ন সময় শোভন দেখেছে কার্যত পশুর মত অনেক মানুষ বিনা চিকিৎসায় মারা যাচ্ছে। সেই ঘটনা তার মনে নাড়া দেয়। আর তা থেকেই ইচ্ছা অন্ততপক্ষে সুচিকিৎসক হওয়ার। মা বাবার পাশাপাশি স্কুলের শিক্ষক এবং প্রাইভেট শিক্ষকদের সহায়তায় সে এবছর মেধাতালিকায় প্রথম স্থান দখল করেছে।