নিজস্ব প্রতিনিধি, টিডিএন বাংলা, কলকাতা : শনিবার এসএসসি উত্তীর্ণদের অনশন ২৪ দিনে পড়লো। এখনো সেইভাবে সরকারি প্রতিশ্রুতি না মেলায় মঞ্চ ছাড়তে নারাজ শ’চারেক চাকরিপ্রার্থী। শুক্রবার রাতে প্রচন্ড ঝড় বৃষ্টির মাঝেও ওরা ত্রিপল মাথায় কাটিয়েছে সারাটা রাত। এদিকে আজই বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু অনশনকারীদের সাথে দেখা করে তাদের দাবি দাওয়া গুলি মন দিয়ে শোনেন। তাঁর দাবি সফলভাবে এসএসসি উত্তীর্ণদের পাশে দাঁড়াক শিক্ষামন্ত্রী। এভাবে আর কতদিন রোদ ঝড় জলে কষ্ট পাবে চাকরিপ্রার্থীরা তা নিয়েও এদিন উদ্বেগ প্রকাশ করেন তিনি।

অনশনকারীদের পাশে মহম্মদ কামরুজ্জামান

 

শনিবার মঞ্চের পাঁচ সদস্যের এক প্রতিনিধি দল বিকাশ ভবনে দেখা করেন শিক্ষামন্ত্রীর সঙ্গে। সমস্যা সমাধানে এসএসসি চেয়ারম্যান সহ শিক্ষাদফতরের কয়েকজনকে নিয়ে তাদের একটি কমিটি গঠিত হয়েছে বলে জানিয়েছেন অনশনকারী অর্পিত দাস। মঙ্গলবারের পর তাদের দাবিগুলি লিখিত আকারে জমা দেবার কথাও বলা হয়েছে।

মঞ্চের সদস্য আনোয়ার হোসেন শেখ টিডিএন বাংলাকে জানিয়েছেন, শিক্ষামন্ত্রী আমাদের প্রতি যথেষ্টই সহানুভূতি দেখিয়েছেন। তিনি অনশন তুলে নেবারও আর্জি জানিয়েছেন। কিন্তু সরকারি ভাবে লিখিত প্রতিশ্রুতি না পাওয়া পর্যন্ত অনশন চলবে বলেও হুঁশিয়ারি দিয়েছেন তিনি।