টিডিএন বাংলা ডেস্ক : লোকসভা ভোটে তৃণমূলের প্রার্থী তালিকা ঘোষণা হতেই আসরে নেমে পড়েছন মুনমুন সেন। আগেও বলেছেন, মাকে তিনি মিস করেন। শোনা যাচ্ছে, মেয়ে মুনমুনের ভোট-প্রচারে এ বার নজরকাড়া উপস্থিতি থাকবে সুচিত্রা সেনের। গ্রামে-গ্রামে তৃণমূলের প্রচার-ব্যানারে শোভা পাবে প্রয়াত অভিনেত্রীর ছবি। দলের কর্মীদের এমনই নির্দেশ দিয়েছেন তৃণমূলের পশ্চিম বর্ধমান জেলা সভাপতি ভি শিবদাসন।

জামুড়িয়ার আরএন কলোনির প্রেক্ষাগৃহে আসানসোল লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী তথা সুচিত্রা-কন্যা মুনমুন সেনের সমর্থনে একটি কর্মিসভা ছিল। সেখানে শিবদাসন (দাশু) বলেন, ‘‘গ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সুচিত্রা সেন ও মুনমুন সেনের ছবি ব্যানার ব্যবহার করতে হবে। অন্য কারও ছবি টাঙানো যাবে না।’’
২০১৪-য় বাঁকুড়াতেও ভোট-প্রচারে মুনমুনের সমর্থনে হওয়া নানা সভা-মঞ্চে সুচিত্রা সেনের ছবি দেখা যেত। সেখানে ভোট-প্রচারে মুনমুনকে বলতে শোনা যেত, আমি সুচিত্রা সেনের মেয়ে। এবারও মুনমুন বলেন, মায়ের প্রতি সম্মান জানিয়ে দাশুদা ঠিক বলেছেন। আসানসোলে এসে প্রতি মুহূর্তে মায়ের আশীর্বাদ ও উপস্থিতি অনুভব করছি।

শাসক দলের এই প্রচার-কৌশল কানে যেতেই বিজেপির আসানসোল জেলা কমিটির সম্পাদক সন্তোষ সিংহের মন্তব্য, নিজের জোরে প্রার্থী জিতবেন না বুঝেই মহানায়িকার ছবি ব্যবহার করার কথা বলছে তৃণমূল।